chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নতুন ভূমি আইনে প্রথম মামলা,আসামি কারাগারে

নতুন ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন, ২০২৩ এর অধীন দায়ের করা প্রথম মামলায় চট্টগ্রামে মো. আইয়ুব (৬২) নামে একজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম নাজমুন নাহার তাকে কারাগারে পাঠানো আদেশ দেন।

মো. আইয়ুব লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজান ইউনিয়নের মৃত আবদুল কুদ্দুছের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী মোহাম্মদ সাদ্দাম হোসাইন আজাদ এবং সহযোগী আইনজীবী হিসেবে ছিলেন আবেদ হোসেন রাহাত, ইকবাল হোসাইন, মোহাম্মদ শাহেদ, জমির উদ্দিন সহ অনেকে।

আদালত সূত্র জানায়, গত ৫ নভেম্বর লোহাগাড়ার কলাউজান ইউনিয়নের বাসিন্দা ও স্কুল শিক্ষক মোহাম্মদ আনিছ ৩ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাতনামা ৩-৪ জনের বিরুদ্ধে সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ (আমলী আদালত) মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে লোহাগাড়া থানার ওসিকে অভিযোগটি এজাহার হিসেবে গণ্য করে নিয়মিত মামলা হিসেবে রুজু করার আদেশ দেন। ৭ নভেম্বর লোহাগাড়া থানার ওসি মামলাটি গ্রহণ করে। বৃহস্পতিবার মামলার ৩ নম্বর এজাহারনামীয় আসামী মো. আইয়ুব আত্মসমার্পন করে জামিনের আবেদন করেন। আদালত দু’পক্ষের শুনানী শেষে তাকে কারাগারে পাঠানো আদেশ দেন।
বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ সাদ্দাম হোসাইন আজাদ জানান, ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনে দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামী মো. আইয়ুবকে কারাগারে পাঠিয়েছে আদালত।

চখ/ফখ

এই বিভাগের আরও খবর