chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইসিসির হল অব ফেমের সদস্য সিলভা, এডুলজি, শেবাগ

আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ‘হল অব ফেম‘ এর নতুন সদস্য হলেন তিন কিংবদন্তি ক্রিকেটার ডি সিলভা, ডিয়ানা এডুলজি ও বীরেন্দর শেবাগ।

সোমবার (১৩ নভেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় আইসিসি।

আগামী বুধবার (১৫ নভেম্বর) চলমান ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনাল ভারত-নিউ জিল্যান্ড ম্যাচের আগে ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই তিন ক্রিকেটারকে সম্মানিত করবে আইসিসি।

ডিয়ানা এডুলজি ভারতের প্রথম নারী ক্রিকেটার হিসেবে এই স্বীকৃতি পেলেন। প্রায় তিন দশক বিস্তৃত ক্যারিয়ারে ২০ টেস্ট ও ৩৪ ওয়ানডে খেলেন দেশটির সাবেক অধিনায়ক। সংগঠক হিসেবে ভারতে নারী ক্রিকেটের প্রসারে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন এডুলজি। রেলওয়ে মন্ত্রণালয়ে দৌড়ঝাঁপ করে রেলওয়ের নারী দল প্রতিষ্ঠা করেন তিনি। যা এখন পর্যন্ত ভারতের ঘরোয়া ক্রিকেটে সফলতম দল।

লংকান কিংবদন্তি ডি সিলভা ১৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে চারশর বেশি ম্যাচ খেলেছেন। ১৯৯৬ সালে শ্রীলঙ্কার প্রথম ও এখন পর্যন্ত একমাত্র বিশ্বকাপ জয়ে বড় কারিগর ছিলেন তিনি।

২০১১ বিশ্বকাপ আসর জয়ী ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ। ভারতের দ্বিতীয় শিরোপা জয়ে বড় অবদান রাখেন আগ্রাসী এই ওপেনার। সাদা পোশাকের ক্রিকেটে দুটি ট্রিপল সেঞ্চুরি করা চার ব্যাটসম্যানের একজন তিনি।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর