chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাত্র ৫৫ টাকায় যাওয়া যাবে চট্টগ্রাম থেকে কক্সবাজার

 পর্যটন শহরে এখন চট্টগ্রাম থেকে কক্সবাজারে ট্রেনে করে যেতে লাগবে মাত্র ৫৫ টাকা। নতুন নির্মিত এই রেললাইনে ট্রেনের ভাড়া বাসের চেয়ে তুলনামূলকভাবে অনেক সহনীয়, অনেক ক্ষেত্রে বাসের তুলনায় অর্ধেকেরও কম।

আজ (১১ নভেম্বর) নতুন নির্মিত চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে বাণিজ্যিক ভিত্তিতে ট্রেন চলাচলের সময় নির্ধারণ করা হয়নি। এর আগেই নতুন রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে।

রেলওয়ের বাণিজ্যিক শাখা সূত্রে জানা যায়, বাণিজ্যিক শাখা এর আগে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত একটি ভাড়া চূড়ান্ত করেছিল। কিন্তু এখন নতুন করে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ভাড়ার একটি প্রস্তাব রেল মন্ত্রণালয়ে দেওয়া হয়েছে। রেল মন্ত্রণালয় এ ভাড়া অনুমোদন দেবে।

পূর্বাঞ্চলের বাণিজ্যিক শাখার প্রস্তাব অনুযায়ী, চট্টগ্রাম থেকে কক্সবাজারের ভাড়া সাধারণ দ্বিতীয় শ্রেণি ৫৫ টাকা, আন্তঃনগর শোভন চেয়ার ২২০ টাকা, আন্তঃনগর শোভন ৩৩৪ টাকা, প্রথম শ্রেণির বার্থ ৫০১ টাকা, প্রথম শ্রেণির এসি ৫০১ টাকা ও প্রথম শ্রেণির এসি বার্থ ৭৪৮ টাকা।

এদিকে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত নন-এসি বাসের ভাড়া ৪০০ থেকে ৫০০ টাকা এবং এসি বাসের ভাড়া ৬৫০ থেকে ৯০০ টাকা।

রেল পূর্বাঞ্চলের উপবাণিজ্যিক কর্মকর্তা তৌষিয়া আহমেদ গণমাধ্যমকে বলেন, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ভাড়ার একটি চূড়ান্ত তালিকা করা হয়েছিল। কিন্তু এখন নতুন করে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ভাড়ার একটি তালিকা তৈরি করে প্রস্তাব আকারে রেল ভবনে পাঠানো হয়েছে। এটি এখনো অনুমোদন হয়ে আসেনি। এটি অনুমোদন হলে এ তালিকামতেই রেল ভাড়া আদায় করবে।

চখ /জুইম

 

এই বিভাগের আরও খবর