chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে দুর্গাপূজা উপলক্ষে র‍্যাবের পেট্রোলিং

আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ফেনী, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং চট্টগ্রাম জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব-৭)।

পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য বৃহস্পতিবার (১৯ অক্টোবর) থেকে চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হচ্ছে।

র‌্যাব জানায়, আগামী ২০ অক্টোবর ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ২৪ অক্টেবর বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে দূর্গাপূজা শেষ হবে। এ উপলক্ষে ফেনীর পৌরসভা, সোনাগাজী, দাগনভূঁইয়া, ফুলগাজী, চট্টগ্রাম জেলার হাটহাজারী, রাঙ্গুনিয়া, মিরসরাই, বাকলিয়া, চকবাজার, খুলশী, বায়েজিদ বোস্তামী, কোতয়ালী, ডবলমুরিং, পতেঙ্গ এবং হালিশহর এর বিভিন্ন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হচ্ছে।

ফেনী, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং চট্টগ্রাম জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং  কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি বলেও জানায় তাঁরা।

এছাড়া অনাকাঙ্খিত ঘটনা এড়াতে চট্টগ্রামের ২,১৭৫টি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ৩৭৫টি পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে।

পূজা উপলক্ষে চট্টগ্রাম শহরের প্রবেশ মুখ সমূহে র‌্যাবের চেকপোষ্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত থাকবে বলে জানিয়েছে র্যাব।

 

মআ/চখ

 

 

 

এই বিভাগের আরও খবর