chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অস্ট্রেলিয়ার লক্ষ্য লঙ্কানদের ২০৯ রানের সংগ্রহ

২০২৩ আইসিসি বিশ্বকাপের আজকের ম্যাচে লক্ষ্ণৌর একানা স্টেডিয়ামে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। বিশ্বকাপের শুরুটা দুই দলের জন্যই ভালো হয়নি। প্রথম দুই ম্যাচের দুটিতেই হেরে বসে তারা। তাই আসরে প্রথম জয়ের খোঁজে মুখোমুখি হয় উভয় দল।

ওপেনিং জুটিতে ৩০০ রান সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিল শ্রীলঙ্কা। কিন্তু সেই জুটি ভাঙতেই বিপর্যয় নেমে আসে ব্যাটিং লাইনআপে।

তিনশ তো দূরের কথা দুইশো পেরোতেও হিমশিম খেতে হয় লঙ্কানদের। শেষ পর্যন্ত ২০৯ রানে অলআউট হয় তারা।

ইনজুরির কারণে গতকালই আসর থেকে ছিটকে যান লঙ্কানদের নিয়মিত অধিনায়ক দাসুন শানাকা। তার পরিবর্তে নেতৃত্বের দায়িত্ব পান কুশল মেন্ডিস। অজিদের বিপক্ষে টস জিতে আজ আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মেন্ডিস। একপর্যায়ে মনে হচ্ছিল সঠিক সিদ্ধান্তই নিয়েছেন এই অধিনায়ক।

উদ্বোধনী জুটিতে পাথুম নিসাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটিং দেখে তা মনে হওয়ারই কথা। দুজনই বেশ সাবলীল ব্যাটিং করছিলেন। তবে ২২তম ওভারে অজিদের ম্যাচে ফিরিয়ে আনেন খোদ অধিনায়ক প্যাট কামিন্স। নিসাঙ্কাকে শিকার করে ১২৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। ৬৭ বলে ৮ চারে ৬১ রান করেন নিসাঙ্কা।

কামিন্সের কাছেই মাথা নত করেন আরেক ওপেনার পেরেরাও। ৮২ বলে ১২ চারে ৭৮ রান করে ফেরেন তিনি। এরপর লঙ্কান মিডল অর্ডারে ধস নামান অ্যাডাম জাম্পা। ব্যাটিং বিপর্যয়ের কারণে শেষ ৯ ব্যাটারের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল চারিথ আসালাঙ্কা (২৫)। বাকিরা ছিলেন কেবল আসা যাওয়ার মধ্যে। শেষ ৪৪ রানের ভেতরই ৮ উইকেট হারায় লঙ্কানরা।

অজিদের হয়ে জাম্পা সর্বোচ্চ চারটি উইকেট নেন। এছাড়া মিচেল স্টার্ক, কামিন্স দুটি এবং গ্লেন ম্যাক্সওয়েল শিকার করেন এক উইকেট।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর