chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক হত্যাকাণ্ডে মামলা, আসামি ৫৮

বিচ্ছিন্ন হত্যাকাণ্ডের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে । এতে স্থানীয় দুইজনসহ মোট ২৩ জন রোহিঙ্গার নাম একটি মামলায় উল্লেখ করা হয়েছে। অপর আরেকটিতে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করা হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত বুধবার রাতে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলি হয় বালুখালী ইরানি পাহাড়ের ৮ ডব্লিউ ক্যাম্পে । ইউসুফ নামে এক রোহিঙ্গা সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

এদিকে, ঐ রাতে মাত্র এক ঘণ্টার ব্যবধানে পালংখালীর ১৫ নম্বর জামতলী ক্যাম্পে আরসার একদল সন্ত্রাসী গ্রুপের সঙ্গে আরেকদল সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলি হয়। একপর্যায়ে হত্যা করা হয় আরাফাত নামে এক রোহিঙ্গাকে তুলে নিয়ে। পরে লাশ দুটি উদ্ধার করে এপিবিএন ও উখিয়া পুলিশ।

এরপর ময়নাতদন্তের পর স্বজনদের কাছে লাশ দুটি ফেরত দেওয়া হয়। ঘটনার দুই দিনপর উখিয়া থানায় শুক্রবার রাতে পৃথক দুটি হত্যা মামলা হয়। এতে আরাফাত হত্যা মামলায় দুইজন স্থানীয়সহ মোট ২৩ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী নিহত আরাফাতের বাবা ঈমান হোসেন।

অপরদিকে, জামতলী রোহিঙ্গা ক্যাম্পে ৩০-৩৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেছেন গুলিতে নিহত রোহিঙ্গা সন্ত্রাসী ইউসুফের স্ত্রী নুরকিস ফাতেমা।

এ ব্যাপারে ১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ইকবাল জানান, ক্যাম্পে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ নিজেদের আদিপত্য বিস্তার ও অপকর্মের নেটওয়ার্ক তৈরি করতে পারস্পরিক সংঘর্ষে লিপ্ত হয় এবং সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে দুই রোহিঙ্গা নিহত হন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর