chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মধ্যপ্রাচ্যে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আজ  বুধবার (২৭ সেপ্টেম্বর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হচ্ছে।

এ উপলক্ষ্যে আমিরাত সরকার তিন দিন ছুটি ঘোষণা করেছে। মঙ্গলবার দিবাগত রাতে বিশ্বের অন্যান্য দেশের মতো আমিরাতেও ধর্মপ্রাণ মুসলমানরা বিশেষ পুণ্যলাভের আশায় মিলাদ-মাহফিল, নফল নামাজ আদায়, জিকির ও কোরআন তিলাওয়াতে মশগুল ছিলেন। অনেকে রোজাও রেখেছেন।

প্রতি বছরের মতো এবারও সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ, পাকিস্তান, ভারতসহ বিভিন্ন দেশের মুসলিম কমিউনিটির সংগঠনগুলো মঙ্গলবার রাত থেকে মসজিদ ও রেস্টুরেন্টের হলরুমে বিভিন্ন ধর্মীয় কর্মসূচি পালন করেন।

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন হলেও এ উপলক্ষ্যে সাপ্তাহিক ছুটির সঙ্গে মিল রেখে তিন দিন সরকারি ছুটি ঘোষণা করা হয়। ২৯ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে ১ অক্টোবর (রবিবার) পর্যন্ত এ ছুটি থাকবে।

তবে শারজাহ প্রদেশে সাপ্তাহিক ছুটিসহ চার দিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে ১ অক্টোবর (রবিবার) পর্যন্ত ছুটি থাকবে শারজাহে।

আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসও ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে আগামী ২৯ সেপ্টেম্বর  শুক্রবার ছুটি ঘোষণা করা হয়েছে।

আরবি ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল সোমবার ইসলাম ধর্মের প্রবর্তক মহানবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। তার জন্মদিনকে ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করে থাকে।

 

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর