chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আলুর সরবরাহ বন্ধ করে ফায়দা লূটছে আড়ৎদাররা

হঠাৎ আড়ৎ আলুশূন্য চট্টগ্রামে ! পাইকারি আড়তে আলু দিচ্ছেনা হিমাগার মালিকরা।

সোমবার ( ১৮ সে‌প্টেমর) সরকারের অভিযানের মুখে চট্টগ্রামে রেয়াজুদ্দিন বাজারে এই চিত্র উঠে এসেছে। ব্যবসায়ীরা জানায় আলু সরবরাহ বন্ধ করে দিয়েছে হিমাগার মালিকরা। এভাবে আলু সরবরাহ বন্ধ করায় ক্ষুব্ধ পাইকারি ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানান, ভোক্তা অধিকারের একের পর এক হুশিয়ারির পরও উৎপাদক পর্যায় দাম কমেনি। একই অভিযোগ আলুর ব্যবসায়িদেরও। হিমাগার থেকে আলুর দাম কমানো হচ্ছে না। বরং সরকারের বেঁধে দেয়া দামের কথা বলা হলে পণ্যের সরবরাহ বন্ধ করে দিচ্ছে কিছু হিমাগার মালিক।

ভোক্তা অধিকারের কর্মকর্তারা বলছেন, দেশে আলু যথেষ্ট মজুদ আছে। প্রয়োজনে সরকারী ভাবে হিমাগারের আলু বিক্রি করে উৎপাদকদের দাম বুঝিয়ে দেবে।

লাগাম টেনে ধরতেই সরকার প্রথমবারের মতো দেশী দেশী আলু ৩৬ নির্ধারণ করে। কিন্তু কে শোনে কার কথা। পাইকারি কিংবা খুচরা ব্যবসায়ী কেউ মানছে না নির্ধারিত নতুন দাম। এ যেন, কাজীর গরু গোয়ালে নেই, আছে কাগজে কলমে। খুচরা বাজারে ৫০ থেকে ৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে অসাধু ব্যবসায়িরা ।

এই বাজার পরিস্থিতিতে শ্রমজীবী আর কম আয়ের মানুষের নাভিশ্বাস। তাই বাজার তদারকি করে নতুন দামে পণ্য বিক্রি করতে ব্যবস্থার নেয়ার কথা জানিয়েছেন ভোক্তা অধিকারের কর্মকর্তারা। বাজার নিয়ন্ত্রণে কার্যকরী উদ্যোগ দেখে স্বস্তিতে ফিরতে চান সাধারণ মানুষ।

চখ/জুঈম

এই বিভাগের আরও খবর