chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উত্তাল চবি ক্যাম্পাস

উপাচার্যের বাসভবন ও পুলিশ ফাঁড়ি ভাঙচুর

শাটল ট্রেনে গাছের ধাক্কায় ২০ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদ ও শাটল ট্রেনের বগি বৃদ্ধির দাবিতে উত্তাল হয়ে উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস।

এ ঘটনায় বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাত সোয়া ১১টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন ও স্থানীয় পুলিশ ফাঁড়িতে ভাঙচুর চালিয়েছেন।

রাত সাড়ে ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীদের উপাচার্যের বাসভবনের সামনে আগুন জ্বালিয়ে অবস্থান করতে দেখা গেছে।

এর আগে, রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের ছাদে ক্যাম্পাসে ফেরার সময় চৌধুরীহাট এলাকায় গাছের সঙ্গে ধাক্কা লেগে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায়শই শাটলে জায়গা না থাকার কারণে শিক্ষার্থীরা ছাদে যাতায়াত করে। তবে সম্প্রতি চৌধুরীহাট রোডের একটি গাছের ঢাল নিচু হয়ে যায়। এ কারণে আজকে বিকেলেও তিনজন শিক্ষার্থী আহত হয়েছে। তবে রাতে অন্ধকার থাকার কারণে অনেক শিক্ষার্থী গাছের ঢালের সাথে ধাক্কা খায়। এতে কয়েকজনের মুখের হাড় ভেঙ্গে গেছে। অনেকে ছাদ থেকে পড়ে যায়। আহত ৭ জনকে ফতেয়াবাদ স্টেশনে নামিয়ে স্থানীয় মেডিকেল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, ছাদ থেকে ৩ জনকে রক্তাক্ত অবস্থায় নামানো হয়েছে। এর মধ্যে দুইজনের মাথা ফাটা ছিলো, রক্ত বের হচ্ছিল। আরেকজন পায়ে প্রচণ্ড আঘাত পেয়েছে। পা নাড়াতে পারছিল না। ট্রেনের অন্য পাশ দিয়ে আরও ৩ জনকে নামানো হয়, যারা অজ্ঞান ছিল।

চখ/এআর

এই বিভাগের আরও খবর