chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেখ হাসিনার একটাই চিন্তা কিভাবে দেশের মানুষের ভাগ্য উন্নয়ন: মহিউদ্দিন বাচ্চু 

আওয়ামী লীগের নেতা ও চট্টগ্রাম-১০ আসনের সাংসদ মো.মহিউদ্দিন বাচ্চু বলেছেন, নৌকা মার্কা ক্ষমতায় আছে বলেই আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটাই চিন্তা কিভাবে এদেশের মানুষের সেবা করা যায়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা হবে। তিনি সকল পেশার মানুষ মিলে নিজেদের কাজে আত্মনিয়োগ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানাই।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় নগরের ষোলশহর সামারা কনভেনশন সেন্টারে ৪২ নম্বর নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে  ১৫ আগস্টের শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভায় এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্টের শহীদদের স্মরণে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক আহ্বায়ক মো.মহিউদ্দিন বাচ্চু বলেন, শেখ হাসিনা দেশের সকল নাগরিকদের পেনশনের সাথে সম্পৃক্ত করেছেন। শেখ হাসিনার চিন্তা এদেশের মানুষের সেবা করার, দেশের উন্নয়ন করার। স্বাধীনতার পরে মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু রাষ্ট্রের ভিত প্রস্তুত করেছেন। কৃষি উন্নয়ন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা, অর্থনৈতিক স্বচ্ছলতা, শিশু আইন, পরিকল্পনা কমিশন, প্রথম পঞ্চম বার্ষিকী পরিকল্পনা, কুদরাত-ই-খুদা শিক্ষা কমিশন, সমুদ্রসীমা নির্ধারণ আইন পাস ছিল তাঁর দূরদর্শী প্রজ্ঞা।

বঙ্গবন্ধুসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে মো. মহিউদ্দিন বাচ্চু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তার নেতৃত্বে দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা। পৃথিবীর ইতিহাসের নৃশংসতম হত্যাকান্ড সংঘটিত হয় ১৯৭৫ এর ১৫ আগস্ট। বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে কিন্তু তার আদর্শ, শিক্ষা বাঙালীর হৃদয় থেকে মুছে ফেলা যায়নি। বঙ্গবন্ধুর মৃত্যু নেই, বঙ্গবন্ধু চিরঞ্জীব। শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ গঠনে সকলকে একযোগে কাজ করে যেতে হবে।

চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার তৈয়ব হোসেন রুবেলর সভাপতিত্বে ও ইফতেখার হাসান বেনজীর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সৈয়দ আমিনুল হক,আতিকুর রহমান, শেখ সরোয়ার্দী, মো.মোরশেদ আলম, পারভিন জেসি,এম এ তাহের,আলী আরশাদ,শাহীনুর রহমান,হাবিবুর রহমান তারেক,শহীদুল্লাহ্ প্রিন্স,সোহেল রানা,মুরুদুল আলম লিটন,নূর মো. লিটন, কামাল হোসেন ও সেকান্দর শিবলু প্রমুখ।

 

 

এমআই/তাসু/চখ

এই বিভাগের আরও খবর