chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঈর্ষাকাতর হয়ে সরকার প্রধানের বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে: নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশ ও দক্ষিন পূর্ব এশিয়ার তৎসংলগ্ন উপকূলবর্তী সাগর-মহাসাগরে ঘাটি তৈরি করে প্রতিপক্ষের উপর হামলার লক্ষ্য নির্ধারণ করে আধিপত্য প্রতিষ্ঠার লক্ষ্য পায়তারা চালাচ্ছে একটি পরাক্রমশালী দেশ। এজন্য তারা বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় একটি তাবেদার সরকার চায়। এজন্যই তারা ঈর্ষাকাতর হয়ে আমাদের সরকার প্রধানের বিরুদ্ধে মিথ্যাচার করছে। এই মিথ্যাচারের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডবলমুরিং থানা আওয়ামী লীগ আয়োজিত ডাল্লার মাঠ সিংগাপুর মার্কেট চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় এসব কথা বলেন।

একজন সুধখোর নোবেল বিজয়ীর বিদেশী ঘনিষ্ঠ বন্ধু-বান্ধবীরা তার উপর অবিচার হচ্ছে বলে জানিয়ে আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, আগামী সংসদ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর কাছে অযাচিতভাবে একটি চিঠি দিয়েছেন। তারা নিজেদেরকে বিশ্বনেতা দাবি করেছেন। যে কজনের নাম পত্রিকায় এসেছে তারা অধিকাংশই কথিত বিশ্বনেতা হলেও নাম গোত্রহীন। এই চিঠিও বাংলাদেশের বিরুদ্ধে আরেকটি ষড়যন্ত্র।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আমরা সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চাই। আমরা চাই সকল দল নির্বাচনে আসুক এবং জনগণ তাদের ভোটাধিকার নিশ্চিত করুক। তবে এই নির্বাচনে কে অংশগ্রহণ করবে, কে করবে না সেটা বড় কথা নয়। বিএনপি চায় তাদের ফর্মূলা ও বিদেশী প্রেসক্রিপশন অনুযায়ী অংশগ্রহণমূলক নির্বাচন। অর্থাৎ তাদের পছন্দসই কাঠামো অনুযায়ী তারা ক্ষমতায় যেতে চায়। এই জোর করে ক্ষমতায় যাবার প্রবণতা অসাংবিধানিক ও ফ্যাসিবাদী চরিত্রের বহিপ্রকাশ।

তিনি আরও বলেন, এদেশে ফ্যাসিবাদের উত্থান ঘটিয়েছিল বিএনপি জামাত জোট সরকার। ২০০১ সালের পর বিএনপি জামায়াতের নিষ্ঠুর অভিজ্ঞতা জনগণের আছে। জনগণ সেই কালো অধ্যায়ে ফিরে যেতে চায় না। এটাই বিএনপির ভয়। তাই তারা সংঘাতের পথ বেছে নিয়েছে। সংঘাত ও অরাজকতার বিরুদ্ধে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে আছে এবং রাজপথে থাকবেই।

ডবলমুরিং থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দোস্ত মোহাম্মদের সভাপতিত্বে ও আব্দুল্লাহ আল ইব্রাহিম, সেলিম রেজা ও জাফরুল হায়দার সবুজের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন আহমেদ চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহবুবুল হক মিয়া, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো.মহিউদ্দিন বাচ্চু, কার্যনির্বাহী সদস্য নজরুল ইসলাম বাহাদুর, ওয়ার্ড আওয়ামী লীগের সৈয়দ মোহাম্মদ জাকারিয়া, ইদ্রিস কাজেমী, আব্দুল আজিজ মোল্লা, আব্দুল মান্নান ফেরদৌস, কাউন্সিলর নাজমুল হক ডিউক, সিরাজুল ইসলাম, মো.মহসিন, মো.রিজুওয়ান, সাবেক কাউন্সিলর আব্দুল কাদের, ডবলমুরিং থানা ছাত্রলীগ নেতা মো.সায়েম, মো.রাকিব হায়দার। সভামঞ্চে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক হাজী মো.হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের প্রমুখ।

 

 

এমআই/তাসু/চখ

এই বিভাগের আরও খবর