chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সব উপজেলায় যথাসময়ে বই পৌঁছে যাবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এ বছর কাগজ কিংবা বিদ্যুতের কোনো সংকট না থাকায় সব উপজেলায় যথাসময়ে বই পৌঁছে যাবে। ইতিমধ্যে টেন্ডার কাজ শুরু করেছি। আশা করছি ১ জানুয়ারি আমরা বই উৎসব করতে পারব।

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রশাসনের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এ বছর কাগজ কিংবা বিদ্যুতের কোনো সংকট নেই। তাই সব উপজেলায় যথাসময়ে বই পৌঁছে যাবে। আমরা টেন্ডার কাজ শুরু করে দিয়েছি। ইতোমধ্যে প্রাথমিকের সকল ট্রেন্ডারের কাজ শেষ করেছি।

মাধ্যমিকেরও ট্রেন্ডারের কাজ চলছে। খুব শিগগিরই সবগুলোর টেন্ডার কাজ সম্পন্ন হয়ে আসবে। এ বছর যথা সময়ে সকল উপজেলায় বই পৌঁছে যাবে। আমরা ১ জানুয়ারি বই উৎসব করতে পারব।

সামনে জাতীয় সংসদ নির্বাচন এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে দ্বন্দ্ব রয়েছে। এসব বিষয়ে আওয়ামী লীগ কি ধরনের উদ্যোগ নিয়েছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন—এই প্রতিকূলতা মূলত আছে সব জায়গাই।

আওয়ামী লীগ একটি বড় দল। সাফল্যের সঙ্গে একটানা প্রায় ১৫ বছর প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা করে আসছে। তার নেতৃত্বে দেশকে উন্নয়নের মহাসড়কে নেওয়া, মানুষের জীবনযাত্রার মান উন্নত, দেশের মান মর্যাদা বৃদ্ধি, প্রতিটি ক্ষেত্রে আমরা যে উন্নত হয়েছি এবং আমরা একটি উন্নত বিশ্বে যাওয়ার স্বপ্ন দেখছি। এখন আমাদের উন্নত দেশ গঠনের সব ধরনের সক্ষমতা তৈরি হয়েছে।

মন্ত্রী বলেন, আমাদের তৃণমূল পর্যায় থেকে আমাদের যে সংগঠন, তা খুবই শক্তিশালী। কারণ, আওয়ামী লীগের প্রাণ তৃণমূল। সামনে জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামী লীগ একটি বড় দল। সেই বড় দলে অনেক যোগ্য প্রার্থী আছে। যে কারণে স্বাভাবিকভাবেই রাজনৈতিক প্রতিযোগিতা থাকবে।

সেক্ষেত্রে সুস্থ প্রতিযোগিতা থাকা উচিৎ। কোথাও কোথাও সেটা দ্বন্দ্বের সৃষ্টি করে। এটি সারা পৃথিবী ও সব রাজনৈতিক দলেই থাকে। কিন্তু সেটি যেন আমাদের রাজনৈতিক কর্মকাণ্ডকে কিংবা নির্বাচনের ফলাফলকে কোনোভাবে নেতিবাচক প্রভাব ফেলতে না পারে।

দীপু মনি বলেন, দ্বন্দ্ব নিরসনের জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করে দেওয়া হয়েছে। এই কমিটি বিভাগ এবং প্রয়োজনে জেলা থেকেও উপজেলা পর্যায়ে দ্বন্দ্ব নিরসনে কাজ করছে। সারাদেশেই এই কাজ চলমান। এখন নির্বাচন আরও ঘনিয়ে আসছে, তাই এই ধরনের ছোটখাট দ্বন্দ্ব নিরসনে আওয়ামী লীগ সচেষ্ট।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর