chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বন্ধের দিনেও খোলা থাকবে চট্টগ্রাম শিক্ষাবোর্ড

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামী রবিবার (২৭ আগস্ট) থেকে। সুষ্ঠু পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে আগামী শনিবার বন্ধের দিনেও খোলা থাকবে শিক্ষাবোর্ড।

পরীক্ষার্থীদের সুবিধার্থে পরীক্ষার আগের দিন শনিবার (২৬ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বোর্ডের পরীক্ষা শাখা, কলেজ শাখা এবং হিসাব শাখা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ন চন্দ্র নাথ।

এ সম্পর্কে তিনি বলেন, আগামী রবিবার শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষার্থীদের সুবিধার্থে পরীক্ষার আগের দিন শনিবার বোর্ডের পরীক্ষা শাখা, কলেজ শাখা এবং হিসাব শাখা খোলা থাকবে। এছাড়া পরীক্ষার কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৫২টি সাধারণ পরিদর্শক দল ও ১০টি বিশেষ পরিদর্শক দল গঠন করা হয়েছে। পাশাপাশি খোলা হয়েছে কন্ট্রোল রুমও। এবার চট্টগ্রাম বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ২ হাজার ৪৬৮ শিক্ষার্থী। ২৭৯ কলেজের শিক্ষার্থীরা ১১৩টি কেন্দ্র থেকে পরীক্ষায় অংশগ্রহণ করবে। পরীক্ষার্থীর মধ্যে ৪৭ হাজার ৫৩২ জন ছাত্র এবং ৫৪ হাজার ৯২৯ জন ছাত্রী। এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ২০ হাজার ৭৪৫ জন, মানবিক থেকে ৪৬ হাজার ৭৪৬ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৪ হাজার ৯৭০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

এই বিভাগের আরও খবর