chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপির ক্ষমতায় আসার সম্ভাবনা নেই: তথ্যমন্ত্রী

বিএনপির কখনোই ক্ষমতায় আসার সম্ভাবনা নেই মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ পুড়িয়ে মারে, মানুষের সহায়-সম্পত্তি পোড়ায় তাদের পক্ষে কখনোই ক্ষমতায় আসা সম্ভব নয়।

আজ রবিবার (১৩ আগস্ট) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তর আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আগামী নির্বাচনে না এলে বিএনপির দল টেকানো কঠিন হয়ে দাঁড়াবে। আগামী নির্বাচনকে সামনে রেখে নানা ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্র ২০১৪ সালেও ছিল, ২০১৮ সালেও ছিল। কোনো ষড়যন্ত্রে লাভ হবে না। দেশ অব্যাহতভাবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

তিনি বলেন, গত সাড়ে ১৪ বছরে দেশ যেভাবে এগিয়েছে পুরো পৃথিবী তার প্রশংসা করছে। জাতিসংঘের মহাসচিব, ভারতের প্রধানমন্ত্রী, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও প্রধান অর্থনীতিবিদ, পৃথিবীর অন্যান্য রাষ্ট্রনায়করাও প্রশংসা করছে। কিন্তু বিএনপি সেগুলো দেখে না।

ড. হাছান মাহমুদ আরও বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ স্বাধীনতার দেড় দশকের মধ্যে একটি উন্নত সমৃদ্ধ দেশে রূপান্তরিত হতো। ইতিহাসের পাতা থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার অপচেষ্টা হয়েছিল। কিন্তু সফল হয়নি। বরং যারা মুছে ফেলতে চেয়েছিল তারাই ইতিহাসের পাতা থেকে হারিয়ে গেছে।

বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয় বিভিন্ন সংস্থার পরিসংখ্যান অনুযায়ী সে বছর দেশে ১০ হাজার মেট্রিক টন অতিরিক্ত খাদ্য উৎপাদন হয়েছিল, জিডিপি প্রবৃদ্ধি হার ছিল ৯ দশমিক ৫৪ শতাংশ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর