chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডেঙ্গু: ৮ মাসেই মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে।  আর এতে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছাড়িয়ে গেল চলতি বছরের ৮ মাসেই। এর আগে ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৮১ জনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর বৃহস্পতিবার জানিয়েছে,  দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮৩। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৫৮৯ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় যে ১০ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৯ জন রাজধানী ঢাকার বাসিন্দা। আর বাকি একজন চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার বাসিন্দা।ডেঙ্গুতে মারা যাওয়া ২৮৩ জনের মধ্যে ঢাকা সিটি কর্পোরেশনের রয়েছেন ২২৬ জন। আর ঢাকা সিটির বাইরে রয়েছেন ৫৭ জন।

দেশে ডেঙ্গুর প্রকোপ নজরে আসে ২০০০ সালে। এরপর সবচেয়ে ডেঙ্গু বেশি রোগী শনাক্ত হয় ২০১৯ সালে। সে বছর হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ছিল এক লাখ ১ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু হয় ১৭৯ জনের। ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ মৃত্যু হয় ২০২২ সালে, ২৮১ জনের।

এই বিভাগের আরও খবর