chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছেলে পরীক্ষার্থী কমার কারণ খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর

মেয়েদের তুলনায় ছেলে পরীক্ষার্থীর সংখ্যা কমেছে উল্লেখ করে এর কারণ খুঁজে বের করার জন্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন,। এরা কি স্কুলে যাচ্ছে না? পরীক্ষার্থী সংখ্যা কেন কমে গেল? “ছেলের সংখ্যা কেন কমে যাচ্ছে একটু ভেবে দেখা দরকার। আমার মনে হয় শিক্ষা মন্ত্রণালয়কে তা ভালোভাবে দেখা দরকার।”

শুক্রবার (২৮ জুলাই)  সকালে গণভবনে চলতি বছরের মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন সরকারপ্রধান।

সরকারপ্রধান বলেন, ২০২৩ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ২০ লাখ ৭৮ হাজার ২১৬ জন পরীক্ষার্থী ছিল। এর মধ্যে ছাত্র সংখ্যা হচ্ছে ১০ লাখ ২৪ হাজার ৯৮০, যা ৪৯ দশমিক ৩২ শতাংশ। ছাত্রী ১০ লাখ ৫৩ হাজার ২৪৬, যা ৫০ দশমিক ৬৮ শতাংশ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুণগত মান উন্নয়নের জন্য সরকার কাজ করছে।

শুক্রবার সকাল ১০টার পর আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করা হয়। নির্দিষ্ট ওয়েবসাইটে ফল পাওয়া যাচ্ছে।

সকাল সাড়ে ৯টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের ফলের কপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি। এরপর সকাল সাড়ে ১০টায় শিক্ষাপ্রতিষ্ঠান ও অনলাইনে একযোগে ফলাফল প্রকাশ করা হবে।

বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তথ্য জানাবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

চখ/এআর

এই বিভাগের আরও খবর