chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে গভীর রাতে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

চট্টগ্রাম মহানগরীর মনসুরাবাদ এলাকায় বকেয়া পাওনার দাবিতে গভীর রাতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গার্মেন্টেস শ্রমিকরা।

মঙ্গলবার (২৫ জুলাই) রাত ১১টা থেকে স্থানীয় মিডিয়া গার্মেন্টস নামের কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করেন। পরে পুলিশি হস্তক্ষেপে দিবাগত রাত সোয়া ১টার দিকে বকেয়া পাওনা পাওয়ার আশ্বাসে সড়ক থেকে সরে যান বিক্ষুব্ধ শ্রমিকরা।

সড়ক অবরোধের কারণে দেওয়ান হাট মোড় থেকে মনসুরাবাদ পর্যন্ত সড়কে রাতেও যানজট তৈরি হয়। এতে ভোগান্তিতে পড়েন ওই সড়ক দিয়ে চলাচলকারী লোকজন।

রাত সোয়া ১টার দিকে ঘটনাস্থলে থাকা ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম  বলেন, বকেয়া বেতনের দাবিতে মিডিয়া গার্মেন্টেসের শতাধিক শ্রমিক সড়ক অবরোধ করেন। পরে মালিকপক্ষের সঙ্গে কথা বললে তারা ৩১ জুলাইয়ের মধ্যে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেন। এরপর শ্রমিকরা সড়ক থেকে সরে যান।

চট্টগ্রামে সিএমপির ডবলমুরিং জোনের সহকারী কমিশনার মুকুল চাকমা বলেন, বকেয়া বেতনের দাবিতে রাত ১১টার দিকে সড়ক অবরোধ করেন কিছু শ্রমিক। মূলত দুই মাসের বেতন বকেয়া পড়ায় শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষের দূরত্ব সৃষ্টি হয়। মালিকপক্ষ বকেয়া পরিশোধ করতে টালবাহানা করছেন বলে শ্রমিকদের অভিযোগ। তাদের দাবি, দুই মাসের বেতন বকেয়া রয়েছে। রাতে মালিকপক্ষ বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। মূলত রাতের শিফট শেষ করে শ্রমিকরা রাস্তা অবরোধ করেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

 

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর