chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেষ ম্যাচে ভারত-বাংলাদেশ কেউই হারেনি

ঘরের মাঠে ভারত-বাংলাদেশ একদিনের ক্রিকেট সিরিজের শেষ ম্যাচ নাটকীয়তায় টাই হয়েছে। সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচ জিতে সমতায় ফেরে ভারত নারী ক্রিকেট দল। শনিবার মিরপুরে অঘোষিত ফাইনালের ম্যাচটি টাই হয়।

শেষ ওভারে জয়ের জন্য ভারত নারী দলের প্রয়োজন ছিল ৩ রান। হাতে ছিল এক উইকেট। এমন সমীকরণের সামনে মারুফা আক্তারের ওপরই ভরসা রাখেন নিগার সুলতানা জ্যোতি। এই পেসারের করা ওভারের প্রথম দুই বলে একবার করে প্রান্ত বদল করেন দুই ব্যাটার।

স্কোরলাইন সমান হওয়ার পর ওভারের তৃতীয় বলটি অফ স্টাম্পের বাইরে শর্ট লেন্থে করেছিলেন মারুফা। তাতে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ধরা পরেন মেঘনা। তাতে ম্যাচ টাই হয়। ফলে ১-১ এর সমতায় সিরিজও ড্র হয়েছে। প্রথমবার ভারতের বিপক্ষে সিরিজ না হারার কীর্তি গড়েছে মেয়েরা।

এদিন মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার শামিমা সুলতানা ও ফারজানা হক পিংকি তোলেন ৯৩ রান।

পিংকি ধীরে খেললেও শামিমা ছিলেন একটু দ্রুতগতির। ৭৮ বলে ৫২ রান করে আউট হন শামিমা। পিংকি ধীরে খেলতে থাকলেও বাংলাদেশের ইনিংসের মূল ভীতটা গড়ে দেন তিনিই।

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির সঙ্গে এই ওপেনার গড়েন ৭১ রানের জুটি। জ্যোতি ২৪ রানের ইনিংস খেলে আউট হন স্নেহ রানার বলে। এরপর রিতু মনি বিদায় নেন মাত্র ২ রানে। তখনও বাংলাদেশের রানের চাকা সচল থাকে পিংকির ব্যাটে। পিংকি এরপর লড়াই চালান সোবানা মোস্তারিকে নিয়ে।

এরমধ্যে সেঞ্চুরিও তুলে নেন বাংলাদেশি ওপেনার। ১৫৬ বলে তিন অংকের ঘর স্পর্শ করেন তিনি। শেষ বলে ১০৭ রানে আউট হন তিনি। সোবানা ২২ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের দেয়া ২২৫ রানের জবাবে ভারত নারী ক্রিকেট দল ৪৯.৩ ওভারে ১০ উইকেটে ২২৫ রান সংগ্রহ করে। ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজও টাই হলো।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর