chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ফিরেছেন ৬৭০৭৯ হাজি ১৭৫ ফ্লাইটে

পবিত্র হজ পালন শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৬৭ হাজার ৭৯ জন হাজি। এবার হজ করতে গিয়ে এ পর্যন্ত ১০৮ জন বাংলাদেশির মারা যাওয়ার খবর দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক।

সোমবার (১৭ জুলাই) রাতে হজ বুলেটিনে জানানো হয়, রোববার রাত পর্যন্ত মোট ফিরতি ফ্লাইট সংখ্যা ১৭৫টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৭৭টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৬৮টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৩০টি।

এদিকে, এবার হজে গিয়ে এখন পর্যন্ত ১০৮ জন বাংলাদেশি মারা গেছেন। তাদের মধ্যে পুরুষের সংখ্যা ৮৩ ও নারী ২৫ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে মক্কায় ৮৮, মদিনায় ৭, জেদ্দায় ১, মিনায় ৯, আরাফায় ২, মুজদালিফায় একজন মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী, সেখানেই তাদের দাফন করা হয়েছে।

গত ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ পালনে সৌদি আরব যান। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট গত ২ জুলাই শুরু হয় এবং শেষ হবে আগামী ২ আগস্ট।

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর