chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে বনদস্যু সিন্ডিকেটের প্রধান আসামী গ্রেফতার

চট্টগ্রামের সীতাকণ্ড উপজেলায় সংরক্ষিত বনে দস্যূদের যোগসাজশে অবৈধ খনন, বাঁধ নির্মাণ, আধিপত্য বিস্তার ও বন দখল সিন্ডিকেটের প্রধান ও ওয়ারেন্টভুক্ত পলাতক ফারহান আহমেদকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)।

রবিবার (১৬ জুলাই) নগরীর চকবাজার থানার একটি আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী আনোয়ারা থানার পরইকরা ইউনিয়নের মৃত ইকবাল আহম্মেদ ছেলে ফারহান আহমেদ (৫৫)।

র‌্যাব জানায়, বন মামলার প্রধান ও ১নং ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী সেখানে অবস্থান করেছে এমন তথ্য পেয়ে অভিযান চালায়।

এর আগে, চট্টগ্রাম কর্তৃক বিশ্বস্থ সূত্রে বিট কর্মকর্তা জানতে পারে যে, গত ৬ জুন  সকাল ১০ টায় সীতাকণ্ড রেঞ্জের বাঁশবাড়িয়া বিটের নডালিয়া মৌজার সংরক্ষিত বনে ইউনিটেক্স গ্রুপ লিমিটেড সংলগ্ন বেড়ীবাঁধের পাশে একদল বনদস্যূ স্কাভেটর দিয়ে মাটি খনন করে বাঁধ নির্মাণ করছে।

এরপরে বিট কর্মকর্তা সঙ্গীয় স্টাফসহ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় মূল আসামী ফারহান ও তার অন্যান্য সহযোগীরা স্কাভেটর দিয়ে মাটি খননের কাজ সম্পন্ন করছে। এ সময় তাদের উপস্থিতি টের পেলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরবর্তীতে বিট কর্মকর্তা ৬ জনের নাম উল্লেখ করে একটি বন মামলা দায়ের করেন। মামলা দায়েরের প্রেক্ষিতে  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বন আদালত সাক্ষ্য প্রমানের ভিত্তিতে আসামী ফারহান আহমেদসহ তার ৫ সহযোগীর নামে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। গ্রেফতারী পরোয়ানার পরবর্তী সময়ে সীতাকণ্ড থানা পুলিশ কর্তৃক উক্ত মামলার ৩ জন আসামীকে আটক করতে সক্ষম হলেও মূল আসামী ফারহান আহমেদ পলাতক থাকে।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর