chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাপ্তাইয়ে অস্ত্রসহ দুই চাঁদাবাজ আটক

কাপ্তাইয়ে গরুর ট্রাক এবং অন্যান্য গাড়ি থেকে চাঁদাবাজি করার সময় অস্ত্রসহ হাতেনাতে আটক হয়েছেন বাসি মং মারমা (৪৫) ও অংসি মং মারমা (৩৫) নামে দুই চাঁদাবাজ।

বুধবার (২৭ জুন) দিবাগত রাত আনুমানিক ১ ঘটিকায় উপজেলার বালুচর ষ্টিল ব্রিজের প্বার্শে নির্জন স্থানে কাপ্তাই লিচুবাগান রাস্তায় যৌথ অভিযান পরিচালনা করে তাদের আটক করে পুলিশ ও কাপ্তাই সেনা জোন।

আটক দুজনই পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক সংগঠন জেএসএস (মূল) এর সশস্ত্র কালেক্টর। বাসি মং মারমা এবং অংসি মং মারমা উভয়ের ঠিকানা চন্দ্রঘোনা থানার কারিগর পাড়া এলাকায় বলে জানা গেছে।

পুলিশ জানায়, কাপ্তাই লিচুবাগান রাস্তা দিয়ে চলাচলকারী গাড়ি আটকিয়ে ৫-৬ জন ব্যক্তি চাঁদা আদায় করছে। গোপনে এ সংবাদ পেয়ে কাপ্তাই সেনা জোন ও থানা পুলিশের বিশেষ টিম অভিযানে নামে।

সেনা জোনের ওয়ারেন্ট অফিসার মো. ফারুক ও কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনাকালে নিরাপত্তা বাহিনীর উপস্থিতি বুঝতে পেরে ৩-৪ জন পাহাড়ি সন্ত্রাসী পালিয়ে গেলেও দুজনকে আটক করতে সক্ষম হয়।

এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজিতে ব্যবহৃত ১টি এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২টি মোবাইল ফোন ও চাঁদার নগদ অর্থ উদ্ধার করা হয়। আটক দুজনের মধ্যে বাসি মং মারমার বিরুদ্ধে একটি হত্যা মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

আটক করার তথ্য নিশ্চিত করেছেন কাপ্তাই জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. নূর উল্ল্যাহ জুয়েল,পিএসসি।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এবং এলাকায় চাঁদাবাজি নিয়ন্ত্রনে কাপ্তাই জোন কঠোর অবস্থানে রয়েছে। তাই প্রতিটি এলাকায় জনগণকে সন্ত্রাস প্রতিরোধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর