chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতের কাছে ৩১ রানে হেরে শিরোপা খোয়ালো বাংলাদেশ

সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে নারী ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছিলো বাংলাদেশ। বুধবার শিরোপা জয়ের লক্ষ্যে ভারতের বিরুদ্ধে লড়াই করতে নেমেছিলো লাল-সবুজের প্রতিনিধিরা।

তবে ব্যাটিং ব্যর্থতায় শিরোপা জেতা হলো না বাংলাদেশের। আজ বুধবার আসরের ফাইনালে ভারতের কাছে ৩১ রানে হেরেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

ভারতের দেওয়া ১২৮ রানের জবাবে মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ৩১ রানে জয় পাওয়া ভারতের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন শ্রেয়াংকা পাতিল।

বুধবার বৃষ্টিময় ইমার্জিং এশিয়া কাপের ফাইনালও মাঝপথে ভেসে যাওয়ার শঙ্কা জেগেছিল। বৃষ্টি থামলেও বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় থামানো যায়নি।

নির্ধারিত ওভার শেষ হওয়ার ৪ বল আগেই থামে লতা মণ্ডলের দল। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৭ রান নাহিদা আক্তার এবং ১৬ রান করেছেন সোবহানা মোস্তারি।

এর আগে, টস জিতে আগে ব্যাট করা ভারত ১২৭ রানের মাঝারি পুঁজি সংগ্রহ করে। শিরোপা জয়ের লক্ষ্যে শুরুর ব্যাটিং কিছুটা ধীরগতির হলেও, পরে ভারসাম্য আসে ভারতীয় ইনিংসে।

দীনেশ বৃন্দার ৩৬ এবং কনিকা আহুজার ৩০ রানে ভর করে তারা লড়াকু সংগ্রহ পেয়ে যায়। এছাড়া ইউ ছেত্রি ২২ ও শ্বেতা শেহরাওয়াতের ব্যাট থেকে আসে ১১ রান।

বাংলাদেশ ভারতীয়দের সর্বশেষ সপ্তম উইকেটের পতন ঘটায় ১০৫ রানে। এরপর তাদের আর কোনো উইকেট তো পড়েইনি, উল্টো শেষ ১৪ বলে ভারত ২২ রান তুলে নেয়।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন নাহিদা আক্তার ও সুলতানা খাতুন। এছাড়া সানজিদা আক্তার মেঘলা ও রাবেয়া খানের শিকার একটি করে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর