chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙ্গামাটিতে সরকারের উন্নয়ন কার্যক্রমের সমন্বয়ে পরিকল্পনা উইং স্থাপনের প্রস্তাব:পার্বত্য সচিব

রাঙ্গামাটিতে সরকারের উন্নয়ন কার্যক্রমের সমন্বয়ে পরিকল্পনা উইং স্থাপনের প্রস্তাবে পার্বত্য সচিবপার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সচিব মো: মশিউর রহমানের সাথে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ ( ১১ জুন)  সকাল ১০টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্ণফুলী কনফারেন্স রুমে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল আলম চৌধুরী,উন্নয়ন বোর্ডের সদস্য (বাস্তবায়ন ও অর্থ) হারুন উর রশিদ, সদস্য প্রশাসন ও পরিকল্পনা মোঃ জসিম উদ্দিন, উন্নয়ন বোর্ড খাগড়াছড়ির নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, রাঙ্গামাটি নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, বান্দরবান নির্বাহী প্রকৌশলী মোঃ ইয়াছিন আরাফাত প্রমুখ।

মত বিনিময সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সচিব মো: মশিউর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়ন করতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডেও একটি পরিকল্পনা উইং স্থাপন করা জরুরী।

পার্বত্য সচিব আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম কৃষি সম্ভাবনাময়ী একটি অঞ্চল। এ অঞ্চলকে সঠিক ভাবে ব্যবহার করা গেলে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে পারবে।

এ ছাড়া পার্বত্য চট্টগ্রামে আইটি সেক্টরকে আরো উন্নত ও শক্তিশালী করার উপর গুরুত্বারোপ করে সচিব বলেন, পাহাড়ের সড়ক যোগাযোগসহ সকল সেক্টরে সরকারের উন্নয়ন কার্যক্রম যাতে আরো গতিশীল করা যায় সে জন্য প্রকৌশল শাখাকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানানো হয়।

এ ছাড়া সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর