chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাদক মামলায় রোহিঙ্গাসহ ৭ আসামির যাবজ্জীবন

কক্সবাজারে মাদক মামলায় এক রোহিঙ্গা নাগরিকসহ ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এসময় আসামিদের প্রত্যেককে দুই লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছর করে সাজার আদেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার (২২ মে) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালত এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-টেকনাফের বাহারছড়া এলাকার মৃত খুইল্ল্যা মিয়ার ছেলে মো. মহরম আলী, একই ইউনিয়নের ডাঙ্গারপাড়ার দুদু মিয়ার ছেলে মো. আমান উল্লাহ, চান্দলী পাড়ার মৃত আবু তালেবের ছেলে আব্দুল মুনাফ ও একই এলাকার আবুল হোসেন ওরফে হাশেমের ছেলে মো. জাহিদ হোসেন এবং টেকনাফ সদরের বড় হাবিরপাড়ার মৃত রশিদ আহমদের ছেলে নুর আলম ও একই এলাকার ফয়সাল আহমদ ওরফে ফজল আহমদের ছেলে আব্দুর শুক্কুর।

এছাড়া সাজাপ্রাপ্ত অপর আসামি আব্দুল পেডাম উখিয়ার পালংখালীর বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এইচ-২৪ ব্লকের মৃত জামাল হোসেনের ছেলে।

মামলার নথির বরাতে পিপি ফরিদুল আলম বলেন, গত ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর মধ্যরাতে টেকনাফের বাহারছড়া বড় ডেইল উপকূলবর্তী সাগরপথে মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচারের খবর পায় কোস্টগার্ড।

পরে কোস্টগার্ডের একটি দল সাগরে একটি মাছ ধরার ট্রলার থেকে ৫ লাখ ইয়াবাসহ সাতজনকে আটক করে। এ ঘটনায় ২০ সেপ্টেম্বর কোস্টগার্ডের এক সদস্য বাদী হয়ে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে তাদের বিরুদ্ধে মামলা করে।

পরে গত ২০২০ সালের ২৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০২২ সালের ১৬ জানুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন।

সোমবার মামলার রায় ঘোষণার পূর্ব নির্ধারিত দিন ছিল। সকালে আসামিদের কারাগার থেকে আনা হয়। পরে আসামিদের আদালতে উপস্থাপনের পর দুপুরে বিচারক মামলার রায় ঘোষণা করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর