chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মানসিক নির্যাতনে ফটিকছড়িতে অধ্যক্ষের মৃত্যু:বিচার দাবিতে মানববন্ধন

চট্টগ্রামের ফটিকছড়ি কলেজের গভর্নিং বডির সভাপতি ও সহযোগীদের ক্রমাগত মানসিক নির্যাতন, অপমান ও হুমকি-ধমকি সহ্য করতে না পেরেই অধ্যক্ষ জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়েছে, এমন অভিযোগ করেছেন সহযোগী শিক্ষকরা।

আজ বৃহস্পতিবার (৪ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধন থেকে অধ্যক্ষের মৃত্যুর ঘটনায় দায়ী হিসেবে কলেজের পরিচালনা পরিষদের সভাপতি রাকিব বিন তৌহিদ চৌধুরী, স্থানীয় প্রভাবশালী শহীদুল আলম চৌধুরীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, ফটিকছড়ির শাহনগর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি ও তার সহযোগীরা তাদের অন্যায় কাজে সমর্থন না দেয়ায় অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে দীর্ঘদিন ধরে হুমকি-ধমকি ও মানসিক নির্যাতন করে আসছেন। এমনকি সম্প্রতি কলেজের বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের সামনে তাকে অপমান করা হয়েছে।

এসব মানসিক যন্ত্রণা সহ্য করতে না পেরে গত ২৭ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। এ ঘটনায় থানায় মামলা নেয়নি বলেও অভিযোগ করেন স্বজনরা।

মানববন্ধন থেকে অধ্যক্ষ জাহাঙ্গীর আলমের মৃত্যুর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষকরা।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর