chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্যবসায়ীকে অপহরণের পর মুক্তিপণ চেয়ে ধরা ২ অপহরণকারী

নগরীর জিইসি মোড় থেকে নকল পিস্তলের ভয় দেখিয়ে এক ব্যবসায়ীকে অপহরণের পর মুক্তিপণ চেয়ে ধরা পড়েছে দুই অপহরণকারী।

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এ তথ্য প্রকাশ করে পুলিশের পক্ষ থেকে বলা হয়,ব্যবসায়ী অপহরণের অভিযোগ পেয়ে নগরীর চান্দগাঁও থানাধীন বরিশাল বাজার ও সিএন্ডবি এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধারের পাশাপাশি অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় খুলশী থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, জাবেদ আহমেদ লিটন ও আব্দুল কাদের প্রকাশ মামুন। এসময় তাদের কাছ থেকে অপহরণ কাজে ব্যবহৃত ছোরা ও পিস্তল সাদৃশ্য গ্যাসলাইটটি জব্দ করা হয়।

ঘটনার বিবরণে পুলিশ জানায়, ভিকটিম গত ৯ এপ্রিল রাত সাড়ে ১১ টার সময় মৌলভীবাজার এনা কাউন্টার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা করেন।

পরদিন সকাল সাড়ে ৭টার সময় তিনি চট্টগ্রাম নগরীর জিইসি মোড়স্থ গৃহায়ন মেইন গেইটের সামনে এসে বাস থেকে নেমে পরিবারের কাছে ফোন করে জানান ব্যবসায়িক কাজে নিউ মার্কেট যাবেন।

বেলা ১১ টার সময় তার ফোন থেকে ভিকটিমের বোনের ইমো নাম্বারে ফোন আসে। অজ্ঞাত ব্যক্তিরা জানায় তার ভাইকে অপহরণ করা হয়েছে। তাকে জীবিত ফেরত পেতে চাইলে ২ লক্ষ টাকা বিকাশে মুক্তিপণ দিতে হবে।

পরে অপহৃত ব্যবসায়ীর পিতা সিএমপির খুলশী থানায় একটি মামলা দায়ের করেন। এর সুত্র ধরে অপহরণকারীদের অবস্থান সনাক্ত করে অভিযানে নামে পুলিশ।

নগরীর চান্দগাঁও থানাধীন বরিশাল বাজার ও সিএন্ডবি এলাকা থেকে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধারের পাশাপাশি অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

তথ্যগুলো নিশ্চিত করে অভিযানে নেতৃত্ব দেওয়া খুলশী থানার এসআই (নিরস্ত্র) মো. আবু হাসনাত মিশু জানান, গ্রেফতারকৃতরা গ্যাসলাইটকে পিস্তল সাজিয়ে ব্যবহারের মাধ্যমে ভিকটিমকে ভয় দেখিয়ে অপহরণ করেছিল।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর