chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডিমের বাজারে আগুন

মাত্র এক সপ্তাহের ব্যবধানে ডিমের বাজারে চরম অস্তিরতা দেখা দিয়েছে। দামে রীতিমতো আগুন। আগের সপ্তাহের তুলনায় ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়ে এক হালি ডিম বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৫০ টাকা পর্যন্ত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে। ব্যবসায়ীরা বলছেন, চাহিদার তুলনায় বাজারে ডিমের সরবরাহ কমে যাওয়ায় দাম বাড়ছে।

সরেজমিনে দেখা যায়, বাজারগুলোতে আকার ভেদে ফার্মের মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৫০ টাকায়। আবার কোথাও কোথাও ১৫০ টাকায়ও বিক্রি হচ্ছে।

আর খুচরায় ছোট আকারের ডিমের হালি বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। একটু বড় আকারের ডিমের হালি বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকায়। অন্যদিকে হাঁসের ডিমের হালি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। আর দেশি মুরগির ডিমের হালি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়।

এক সপ্তাহ আগে খুচরা বাজারে ডিমের হালি বিক্রি হয়েছে ৪০ টাকায়। আর জানুয়ারির প্রথম সপ্তাহে ফার্মের মুরগির হালি বিক্রি হয়েছে ৩৮ টাকায়। হাঁসের ডিমের হালি বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ টাকায়। আর দেশি মুরগির ডিমের হালি বিক্রি হয়েছে ৫৫ থেকে ৬০ টাকা দরে।

রেয়াজউদ্দিন বাজারে ডিমের পাইকারি ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, চাহিদার তুলনায় বাজারে ডিমের সরবরাহ কম হওয়ায় দামে এ উদ্ধগতি। তাছাড়া মুরগির খাবারের দাম বৃদ্ধি এবং যাতায়াত ভাড়া বেড়ে যাওয়ায় বাজারের অস্তির অবস্থা। তবে কিছুদিনের মধ্যে তা স্বাভাবিক হয়ে যাবে বলে অনেকের অভিমত।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর