chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু আজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্ব শুরু আজ। চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ১২টি ম্যাচ। 

চ্যালেঞ্জার্স সবার আগে পৌঁছে যায় বন্দর নগরীতে। সেই সাথে প্রথম ম্যাচকে সামনে রেখে তারা অনুশীলনও করেছে। আজ দুটি ম্যাচ মাঠে গড়াবে। দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম ও বরিশাল মুখোমুখি হবে। এর পরের ম্যাচে খুলনা মোকাবেলা করবে রংপুরের। ম্যাচ দুটি দুপুর ২টা ও সন্ধ্যা ৭টায় শুরু হবে। ঢাকা পর্বে এখন পর্যন্ত সর্বোচ্চ চারটি ম্যাচ খেলেছে মাশরাফির সিলেট

ঘরের মাঠে আজকের ম্যাচে নামার আগে গতকাল অনুশীলনে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
স্ট্রাইকার্স। চার ম্যাচের সবগুলোতেই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও আছে ম্যাশের দল। রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, ঢাকা ডমিনেটর্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সমান দুটি করে ম্যাচ খেলে জয় পেয়েছে একটি করে, পয়েন্ট সমান ২। বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্স দুটি করে ম্যাচ খেলেও জয়ের দেখা পায়নি। ০ পয়েন্ট নিয়ে টেবিলের সবার নিচে আছে তারা। চট্টগ্রাম পর্ব শেষে বিপিএল আবার ফিরবে ঢাকায়।

সেখানে দুই দিনে ৪ ম্যাচ খেলে বিপিএল যাবে সিলেটে। সিলেট পর্ব শেষ করে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ঢাকা পর্ব। মিরপুরের হোম অব ক্রিকেটে গ্রুপ পর্বের বাকি ম্যাচসহ নক আউট ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, গত ৬ জানুয়ারি সিলেট বনাম চট্টগ্রামের ম্যাচ দিয়ে বিপিএলের এবারের আসরের পর্দা উঠে। প্রথম ধাপে ঢাকা পর্বে মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

 

এই বিভাগের আরও খবর