chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিপিএল : তামিমের খুলনার বিপক্ষে জয় পেল নাসিরের ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এ দিনের প্রথম ম্যাচে আজ খুলনা টাইগার্সকে হারিয়েছে ঢাকা ডমিনেটরস। মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের মাঠে ১৯.১ ওভারে ৬ উইকেটের জয় নিয়েই মাঠ ছাড়েন নাসির বাহিনী।

শনিবার (৭ জানুয়ারি) মিরপুরে বিপিএলের তৃতীয় ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১১৩ রান তুলতে পারে খুলনা শিবির।

খুলনার পক্ষে কেবল পাকিস্তানের দুই রিক্রুট আজম খান এবং ওয়াহাব রিয়াজ একশ এর বেশি স্ট্রাইক রেটে রান করেছেন। যদিও সংখ্যাগুলো বেশ ছোটই। আজমের ব্যাট থেকে ১৮ এবং ওয়াহাব করেন ১০ রান।

খুলনার পক্ষে সর্বোচ্চ ২৪ রান আসে অধিনায়ক ইয়াসিরের ব্যাট থেকে। এই রান করতে এই ব্যাটসম্যান খেলেন ২৫ বল। ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন তামিম ইকবাল। তিনি ৮ রান করতে খেলেন ১৫ বল।

ঢাকার পক্ষে আল আমিন হোসেন ২৮ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। এছাড়া অধিনায়ক নাসির ও আরফাত সানি নেন ২টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে বিনা উইকেটে ৪৭ রান তুলে ফেলে ঢাকা। তবে তার আগে দলীয় ১৬ রানের মাথায় ওপেনার আহমেদ শেহজাদ ইনজুরিতে মাঠ ছাড়েন। তিনে নেমে সৌম্য খেলেন ১৬ রানের ইনিংস।

সৌম্যকে হারানোর পর দ্রুত আরও দুই উইকেট হারায় ঢাকা। এরপর দলকে এগিয়ে নেন নাসির হোসাইন ও উসমান গনি। এই দুজন মিলে গড়েন ৪৪ রানের জুটি। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে পল ফন মিকারিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান উসমান (১৪)। ভেঙে যায় জুটি।

দলকে বাকি পথ টেনে নেন অধিনায়ক নাসির ও আরিফুল হক। অধিনায়ক নাসিরের ৪টি চারে ৩৬ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংসের শেষ ওভারে এসে জয় পায় ঢাকা। ম্যাচ সেরা হন ঢাকার অধিনায়ক নাসির।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর