chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২ কেজি আইস ২০ হাজার পিস ইয়াবা ফেলে পালালো দুই চোরাকারবারি

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অভিযানের সময় ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার পিস ইয়াবা ফেলে পালিয়েছে ২ মাদক চোরাকারবারি।

আজ রোববার ভোররাত ৪টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালীর নাফ নদীর বেড়িবাঁধ থেকে ওই মাদক উদ্ধার করে বিজিবি।

টেকনাফের বিজিবি ব্যাটালিয়ন-২-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘মিয়ানমার থেকে একটি মাদকের চালান বাংলাদেশে পাচার হবে এমন তথ্য জানতে পারে বিজিবি। পরে বিজিবির একটি টহল দল খারাংখালী এলাকার লবণ মাঠ ও বেড়িবাঁধ অভিযানে যায়। এসময় ২ চোরাকারবারি শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করে। টহল দল তাদের থামতে বলে। তখন চোরাকারবারিরা ২টি পোটলা ফেলে নাফ নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘ফেলে যাওয়া পোটলা থেকে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার মাদকের আনুমানিক মূল্য ১১ কোটি ২৪ লাখ টাকা।’

এর আগে, গতকাল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম রহমতেরবিল এলাকা থেকে ২ কেজি ১৩২ গ্রাম আইস উদ্ধার করেছিল কক্সবাজারের বিজিবি-৩৪ ব্যাটালিয়ন।

চখ/জুইম

 

এই বিভাগের আরও খবর