chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডোবায় পানি খেতে গিয়ে বন্য হাতির মৃত্যু

চট্টগ্রামের লোহাগাড়ায় পাহাড়ের পার্শ্ববর্তী ডোবা থেকে একটি মৃত বন্য হাতি উদ্ধার করা হয়েছে। ডোবায় পানি খেতে গিয়ে গর্তে পড়ে হাতিটি মারা যেতে পারে বলে ধারণা করছে বন বিভাগ ও স্থানীয় লোকজন। রবিবার (২৭ নভেম্বর) সকালে উপজেলার লম্বাশিয়া পাহাড়ি এলাকার একটি ডোবায় মৃত হাতিটি পাওয়া যায়।

 

চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন জানান, রবিবার সকালে লম্বাশিয়া এলাকার ডোবায় মৃত হাতি দেখে স্থানীয়রা জানায়।পরে বন বিভাগকে খবর দেওয়া হয়।

 

চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের চুনতি রেঞ্জের সাতগড় বন বিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার জানান, ওই এলাকায় প্রায়ই বন্য হাতি আসে। খবর পেয়ে ডোবা থেকে হাতিটি টেনে তোলা হয়। হাতিটির বয়স আনুমানিক দুই বছর। ধারণা করা হচ্ছে, পানি খাওয়ার জন্য ডোবায় নামলে আর উঠতে না পারায় হাতিটির মৃত্যু হয়।

 

তিনি আরো জানান, ঘটনাস্থলের আশপাশে পরিদর্শন করে যতটুকু বোঝা গেছে, সেখানে ২০-৩০টি হাতি এসেছিল। হাতিগুলো পানি খাওয়ার জন্য ডোবায় নামে। এ সময় গর্তে পড়ে হাতিটি মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

লোহাগাড়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খালেকুজ্জামান জানান, মৃত হাতিটির শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন নেই। হাতির শরীরের অংশবিশেষ পরীক্ষা-নিরীক্ষা করার আগে মৃত্যুর সঠিক কারণ সম্পর্কে বলা সম্ভব নয়।

এই বিভাগের আরও খবর