chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সৎ মাকে হত্যা,২৪ বছর পর ছেলের যাবজ্জীবন

জমি সংক্রান্ত বিরোধে  সৎ মাকে হত্যার দায়ে ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ সোমবার (২১ নভেম্বর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ মোঃ ফজলে এলাহী ভূইঁয়ার আদালতে আসামীর উপস্থিতিতে এই আদেশ দেওয়া হয়।

মৃত্যুদ্বণ্ডপ্রাপ্ত আসামী হলেন আলী আহম্মদ (৫৪)।

আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, জমি-সম্পত্তি ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে ১৯৯৮ সালের ৩০ জুন লামা উপজেলার মেরাখোলার বেগুনঝিরি এলাকায় সৎ মাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আলী আহম্মদ। নিহতের নাম ফাতেমা বেগম। এ ঘটনায় স্থানীয়রা হত্যাকারীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। পরে এ ঘটনায় নিহতের ভাই মো. সিরাজ বাদী হয়ে লামা থানায় মামলা দায়ের করে।

উক্ত মামলায় দুই যুগ পর দীর্ঘ শুনানি এবং সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আসামীকে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইঁয়া। একই সাথে আসামীকে ১০ হাজার টাকা অর্থদ্বণ্ডের আদেশ দেয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ইকবাল করীম বলেন, “চব্বিশ বছর আগের মামলায় সৎ ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। দীর্ঘদিন পর হলেও আদালতের রায়ে ভিকটিমের পরিবার সন্তুষ্টি প্রকাশ করেছে।”

এই বিভাগের আরও খবর