chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুর্দান্ত লিটন, দারুণ শুরু বাংলাদেশের

১৮৫ রানের বড় টার্গেট তারা করতে নেমে দারুণ শুরু করেছে বাংলাদেশ। শেষ খবর পাওয়ার আগ পর্যন্ত কোন উইকেট না হারিয়ে  পাঁচ ওভারে ৪৪ রান সংগ্রহ করেছে টাইগাররা । এর আগে অ্যাডিলেডে টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে টিম ইন্ডিয়া।

 

ব্যাট করতে নেমে শুরুতেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার উইকেট তুলে নিলেও লোকেশ রাহুল ও বিরাট কোহলি ভারতের রানের চাকা সচল রাখেন। তবে নবম ওভারে রাহুলকে থামান সাকিব আল হাসান।

মুস্তাফিজুর রহমানকে ক্যাচ দেওয়ার আগেই অবশ্য অর্ধশত পূরণ করেছেন রাহুল। ৩২ বলে ৪টি ছক্কা ও ৩টি চারে ৫০ রান করেন এই ওপেনার।

 

১১ রানের জীবন পান চারে নামা সূর্যকুমার যাদব। সাকিবের বলে সূর্যের ক্যাচ তালুবন্দি করতে পারেননি মুস্তাফিজ। ১৪তম ওভারে বোল্ড করে সূর্য-ঝড় থামান বাংলাদেশ অধিনায়কই। ১৬ বলে ৩০ রান করেন সূর্য। একপ্রান্তে উইকেট পড়তে থাকলে অনড় থাকেন তিনে নামা বিরাট কোহলি। তাঁর ৪৪ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংসের ওপর ভর করে ১৮৪ রানের স্কোর পায় ভারত।

 

কোহলির ইনিংসে ছিল ৮টি চার ও একটি ছক্কা। শেষ দিকে ৬ বলে ১৩ রানে অপরাজিত থাকেন রবিচন্দ্রন অশ্বিন। ৪ ওভারে ৪৭ রান দিয়ে তিন উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। ৩৩ রানে দুই উইকেট শিকার করেছেন সাকিব। সৌম্য সরকারের পরিবর্তে একাদশে আসা শরিফুল ইসলাম ৪ ওভারে ৫৭ রান দিয়ে উইকেট-শূন্য থাকেন।

এই বিভাগের আরও খবর