chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে শেখ রাসেলের নামে মিনি স্টেডিয়াম উদ্বোধন

ফুটবল, ক্রিকেট, বাস্কেটবলসহ খেলাধুলার জন্য সম্পূর্ণ উপযোগী নতুন  স্টেডিয়ামের যাত্রা শুরু হয়েছে চট্টগ্রামে। খেলার মাঠের সংকট দূর করতে নতুন এই স্টেডিয়াম তৈরি করেছেন চট্টগ্রাম সিটি রপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম। হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থায়নে তৈরি হওয়া এই স্টেডিয়ামের নাম দিয়েছেন তিনি বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে। শেখ রাসেলের ৫৯তম জন্মদিনে বুধবার যাত্রা শুরু হয়েছে নতুন এই স্টেডিয়ামের। স্টেডিয়ামট উন্মুক্ত থাকবে খেলাধুলার জন্য। যে কেউ খেলতে পারবে এতে।

নতুন এই মিনি স্টেডিয়াম তৈরি প্রসঙ্গে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, ‘এই স্টেডিয়াম দলমত নির্বিশেষে সকলের জন্য উন্মুক্ত থাকবে। আমি এবং আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শের একটি পরিবার। জাতির জনক, বঙ্গমাতা ও শেখ রাসেলের আত্মার মাগফিরাতের জন্য আমাদের বিভিন্ন কর্মসূচি থাকে। আমরা চাই শেখ রাসেল বেঁচে থাকুক তরুণ প্রজন্মের মাঝে। এজন্য এই স্টেডিয়ামের নাম দিয়েছি শেখ রাসেলের নামে।’

স্টেডিয়ামটি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন। স্টেডিয়ামের উদ্বোধন করতে গিয়ে তিনি বলেন, ‘ক্রীড়ামোদীদের জন্য অত্যন্ত একটি সুখবর যে, চট্টগ্রামে আরেকটি স্টেডিয়াম নির্মিত হলো। আমরা খুবই আনন্দিত। এর মাধ্যমে চট্টগ্রাম থেকে আরও বেশি খেলোয়াড় তৈরি হবে।

সাগরের কোল ঘেঁষে গড়ে উঠা এই স্টেডিয়াম চট্টগ্রামে খেলার মাঠের সংকট কিছুটা হলেও দূর করবে বলে মনে করেন সীতাকুন্ড আসনের এমপি দিদারুল আলম। তিনি বলেন, ‘এলাকার ক্রীড়ামোদী মানুষের দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে তৈরি করা হয়েছে এমন স্টেডিয়াম। চট্টগ্রামের বেশিরভাগ মাঠে এখন খেলা না হয়ে মেলা হয়। হয় রাজনৈতিক সভা সমাবেশ। এই স্টেডিয়ামটি শুধু খেলার কাজেই ব্যবহার করা হবে। এখানে যে কেউ খেলতে পারবে।’

বুধবার স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। একই দিন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কারও বিতরণ করা হয়। মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও লায়লা নাজনীন রবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোস্তফা হাকিম গ্রুপ ও হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক মোহাম্মদ সাইফুল আলম, মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক নিজামুল আলম রাজু, মোহাম্মদ সারওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাহিদুল আলম, সংরক্ষিতত মহিলা কাউন্সিলর তাসলিমা নুর জাহান রুবি, আমরা রাসেল স্মৃতি পরিষদের সভাপতি ও মনজুর আলমের দৌহিত্র নাবিদ আব্দুল্লহ মনজুর আলম প্রমুখ।

এই বিভাগের আরও খবর