chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাঠে ফিরেই সেঞ্চুরি হাঁকালেন মুশফিক

কিছুদিন আগেই এশিয়া কাপ খেলে এসে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। এখন ওয়ানডে আর টেস্টেই তিনি খেলে যাবেন। সাদা পোশাকের প্রস্তুতির জন্য জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) সেরা মঞ্চ। কিন্তু চোটের জন্য প্রথম রাউন্ড মিস করেছেন।

চোট কাটিয়ে দ্বিতীয় রাউন্ডে ফিরেই রাজশাহী বিভাগের হয়ে তুলে নিলেন দুর্দান্ত সেঞ্চুরি।

 

আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা মহানগরের বিপক্ষে মুশফিক তার প্রথম শ্রেণির ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি হাঁকান। দিনশেষে ২৪২ বলে ১০৮* রানে অপরাজিত আছেন মিস্টার ডিপেন্ডেবল। এবারের জাতীয় লিগে এটাই কোনো ব্যাটারের প্রথম সেঞ্চুরি। দল ৮৯ রানে ৩ উইকেট পতনের পর মুশফিক ক্রিজে আসেন। প্রিতম কুমারের সঙ্গে পঞ্চম উইকেট গড়েন ১০৭ রানের জুটি। সপ্তম উইকেটেও ফরহাদ রেজার সঙ্গে তার জুটি তিন অঙ্ক ছুঁয়েছে।

বিশুদ্ধ টেস্ট ব্যাটিংয়ে মুশফিক আজ ফিফটি পূরণ করেন ৯৮ বলে। তিন অঙ্কে যেতে আরো বেশি সময় নেন ৩৫ বছর বয়সী এই ব্যাটার। খেলেন ২২৮ বল। চারের মার ছিল মাত্র ছয়টি। ৬ উইকেটে ৩৩৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে রাজশাহী। ফরহাদ রেজা অপরাজিত আছেন ৫৮ রান করে।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জিমনেসিয়ামে ফিটনেস অনুশীলনের সময় হাঁটুতে চোট পেয়ে দুই সপ্তাহের জন্য ছিটকে যান মুশফিক।

এই বিভাগের আরও খবর