chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কানুনগোপাড়া-জোটপুকুরে দখলমুক্ত হল ফুটপাত

চট্টলা ডেস্ক : চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়ায় ও জোটপুকুর পাড় এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে বিশেষ অভিযান অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।

আজ বুধবার (২৪ আগষ্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই এলাকার অবৈধ দখলকারীদের হাত থেকে দখলমুক্ত করা হয় ফুটপাত।

অভিযানে ১৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন। অভিযানে সাথে থেকে নির্বাহী কর্মকর্তাকে সহযোগীতা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন বলেন, কানুনগোপাড়া ও জোট পুকুর পাড় এলাকায় সড়কের দুইপাশের দোকানের সামনের অংশ সম্প্রসারণ করে ব্যবসা পরিচালনা করছিলো দোকানদারেরা। এতে যানজট সৃষ্টির পাশাপাশি সাধারণ পথচারীরা চলাচলে ভোগান্তিতে পড়েন।

এর পরিপ্রেক্ষিতে গত ১৮ আগস্ট দোকানদারদের অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য তিনদিনের সময় দিয়ে নির্দেশনা প্রদান করা হয়েছিলো।

কিন্তু অধিকাংশ দোকানদাররা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ ১৭টি স্থাপনা উচ্ছেদ করা হয় এবং একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর