chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কুমিল্লায় ৩০মিনিট যানজটে আটকা ডিআইজি, ওসি প্রত্যাহার

ডেস্ক নিউজঃ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন সড়কপথে ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার পথে কুমিল্লা-সিলেট সড়কের মুরাদনগর থানা এলাকায় দীর্ঘ যানজটে পড়েন। এসময় আইন শৃঙ্কলা বাহিনীর কেউ ওই এলাকায় দায়িত্মরত না থাকায় মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিমকে প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হয়।

শনিবার (২০ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে কুমিল্লা-সিলেট সড়কের মুরাদনগর থানার কোম্পানীগঞ্জ বাজারে দীর্ঘ যানজটের মুখে পড়লে দুপুরেই এ ঘটনায় মুরাদনগর থানার ওসি কে প্রত্যাহার করা হয়। কুমিল্লা জেলা পুলিশের দায়িত্বশীল একজন কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।
জেলা পুলিশের একাধিক কর্মকর্তার সূত্রে জানা যায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সকালে কুমিল্লা-সিলেট সড়কে কোম্পানীগঞ্জ এলাকা হয়ে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিলেন। পথে বাস টার্মিনাল এলাকায় তিনি ব্যাপক যানজটের কবলে পড়ে প্রায় ৩০ মিনিট যানজটে আটকে ছিলেন পরবর্তীতে বিষয়টি তিনি কুমিল্লা পুলিশ সুপারকে অবহিত করেন। চিঠির আদেশে চট্টগ্রাম রেঞ্জের বরাত দিয়ে কুমিল্লা পুলিশ সুপার স্বাক্ষরিত স্মারক নম্বর এডমিন ৬২৬৬ তে উল্লেখ করা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওসি আবুল হাসিমকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হলো। শনিবার দুপুর ২টার মধ্যে নির্দেশিত কর্মস্থল রেঞ্জ ডিআইজির কার্যালয়ে যোগদানের নির্দেশও দেওয়া হয়। তবে ডিআইজির যানজটে আটকে থাকার কোনো বিষয় প্রত্যাহারের ওই আদেশে উল্লেখ করা হয়নি।প্রত্যাহারের চিঠি হাতে পেয়েই ওসি মুরাদনগর থানা ত্যাগ করেছেন বলে থানা সূত্রে জানা যায়।

ওসি আবুল হাসিম জানান, ‘মহাসড়কের যানজট নিরসনে হাইওয়ে পুলিশ এবং ট্রাফিক পুলিশ নিয়োজিত ছিলো। ডিআইজি স্যার সড়কপথে সকালে ব্রাহ্মণবাড়িয়া যাবেন এমন কোনো তথ্য আমার কাছে ছিল না। এবিষয়ে আমি অবগত থাকলে অবশ্যই যানজট নিরসন করে রাখতাম।’

-আইএইচ/চখ

 

এই বিভাগের আরও খবর