chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পলাতক আসামির সাথে জন্মদিন পালন: ওসি প্রত্যাহার

চট্টলা ডেস্ক : জন্মদিনের কেক কেটে হত্যাচেষ্টার মামলায় পলাতক আসামির সঙ্গে জন্মদিন উৎসব পালন করে শাস্তি পেতে হলো এক পুলিশ কর্মকর্তাকে। তার নাম মুহাম্মদ ওসমান গনি। তিনি কক্সবাজারের চকরিয়া থানার ওসি ছিলেন।

তাকে প্রত্যাহার করে জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) এ সংক্রান্ত একটি অফিস আদেশে জারি করেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

দুপুরে ওসি মুহাম্মদ ওসমান গনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। ওসির দাবি, সংঘবদ্ধ একটি চক্র পরিকল্পিতভাবে ওয়ারেন্টভুক্ত দুজনকে কেক নিয়ে তার কাছে পাঠিয়েছেন। যা তিনি পরে বুঝতে পেরেছেন।

ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, গত ২ মার্চ আমার জন্মদিন ছিল। সেইদিন ছাত্রলীগ নেতা পরিচয় দিয়ে বেশ কয়েকজন কেক নিয়ে অফিসে হাজির হয়। তাদের মধ্যে আরহান মাহমুদ রুবেল ও আলিফের বিরুদ্ধে আরেক ছাত্রলীগ নেতা তারেকুল ইসলাম হত্যাচেষ্টার মামলায় ওয়ারেন্ট ছিল।

তিনি আরও বলেন, এ বিষয়ে আমি একেবারেই অবগত ছিলাম না। কারণ, আমি কয়েকমাস আগে এখানে যোগদান করেছি। তাই কার বিরুদ্ধে কি ওয়ারেন্ট ছিল তা জানতাম না।

অফিস আদেশের তথ্য জানিয়ে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, থানার মধ্যে পলাতক আসামিদের সঙ্গে ওসির জন্মদিন পালন, আসামিদের কেক খাইয়ে দেওয়া ও আসামিদের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি কয়েকটি গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় বিতর্ক তৈরি হয়েছে।

সে কারণে তাকে প্রত্যাহার করে কক্সবাজার পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

এর আগে ২ মার্চ বিকেলে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামি আরহান মাহমুদ ওরফে রুবেল কক্সবাজারের চকরিয়া থানায় ওসি মুহাম্মদ ওসমান গণিকে জন্মদিনের কেক খাইয়ে দেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ওই ফেসবুক পোস্টে দেখা গেছে, ওসি ওসমান গণি মাঝখানে দাঁড়িয়ে আছেন। তার বাঁয়ে কালো কোট পরা আরহান, আলিফসহ কয়েকজন ওসির মুখে জন্মদিনের কেক তুলে দিচ্ছেন। ওসিও আরহানকে কেক খাইয়ে দেন। এরপর আরহানের সঙ্গে যাওয়া তরুণদের নিয়ে ওসি ফটোসেশন করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর