chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রেলওয়ের পূর্বাঞ্চলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক: অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে প্রকৌশলীর ওপর হামলায় ঘটনায় দোষীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আওতায় আনা দাবি করেছেন বাংলাদেশ ডিপ্লোমা প্রকৌশলী চট্টগ্রাম শাখা। অন্যতায় রেলওয়ের পূর্বাঞ্চলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।

মঙ্গলবার (৮ মার্চ) বেলা ১১ টার দিকে রেলওয়ের পূর্বাঞ্চলের সদর দপ্তরের সামনে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

কর্মসূচি থেকে নেতারা দাবি করেন, রেলওয়ের ডিপ্লোমা শাখাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হওয়ার পর আমরা বার বার অবহেলার শিকার হয়ে আসছি। এর আগে আমাদের প্রকৌশলীদের হামলা করে রক্তাক্ত করা হয়েছে। এসব ঘটনার বিচার না হওয়ায় গতকাল আমাদের প্রকৌশলীসহ রেলওয়ের কর্মকর্তাদের ওপর হামলা করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমরা কর্মস্থলে ফিরব না।

এসময় অবস্থান কর্মসূচিতে বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা সমিতির সাবেক কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আনোয়ারুল ইসলাম, প্রকৌশলী রিপন মিয়া, মো. শাহরিয়া আজাদসহ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

এদিকে বক্তব্যের বিষয়ে রেলওয়ের পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেনকে একাধিকার ফোন করেও পাওয়া যায়নি।

এদিকে গতকালের হামলার ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন এর সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গতকাল সোমবার নগরীর কোতোয়ালী থানার গোয়ালপাড়া তুলাতলীতে এলাকায় অভৈধ বিদ্যুৎ মংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে রেলওয়ের সিনিয়র সাব অ্যাসিসটন্ট ইঞ্জিনিয়ার মো. এনায়েত উল্লাহের ওপর হামলার ঘটনা ঘটে।

হামলায় অন্যান্যদের মধ্যে ইলেক্ট্রিক ফিটার মিজানুর রহমান,  ইলেক্ট্রিক খালাসী রফিকুল ইসলাম, ইফতেখার উদ্দিন মেহেদী, আবুল কাশেম, লাইনম্যান সুজন দাশ ও কামাল আহত হন।

আরকে/নচ/চখ

 

 

এই বিভাগের আরও খবর