chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফে পাচারকারীদের বস্তায় মিলল ১ কোটি টাকার ইয়াবা

কক্সবাজার টেকনাফে মাদক পাচারকারীদের ফেলে যাওয়া বস্তায় মিলল ১ লাখ পিস ইয়াবা। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিজিবি ২ এই অভিযান চালিয়ে ইয়াবাগুলি সনাক্ত করতে সক্ষম হয়। টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

বিজিবি জানায়, সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে আনুমানিক ০১ কিঃ মিঃ উত্তর দিকে আশেকানিয়া নামক এলাকা দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

এই তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। এসময় বাংলাদেশের অভ্যন্তরে দুই জন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে একটি বস্তা হাতে নিয়ে আশেকানিয়া এলাকার দিকে আসতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে।

ওই ব্যক্তিরা দুর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা বস্তাটি ফেলে দিয়ে দ্রুত দৌঁড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। ওই স্থানে পৌঁছে ১টি প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ১ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) উদ্ধার করতে সক্ষম হয়।

টহলদল ওই এলাকায় অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

 

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর