chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সন্দ্বীপে উপ নির্বাচনে বিজয়ী নৌকার প্রার্থী মিশন

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ১১ হাজার ৮৬৯ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে ঘোষিত ফলে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী মাঈন উদ্দিন মিশন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৫৭২টি বুথে স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা ভোট প্রদান করেন।

অবাধ, সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রার্থী ও ভোটাররা। উপজেলার মোট ভোটারের মধ্যে ১৯ শতাংশ ভোট প্রয়োগ করা হয়েছে।

এতে নৌকা প্রতীকে মিশন পেয়েছেন ২৮ হাজার ২৪২ ভোট, অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৩৭৩ ভোট।

বিকেলে সোয়া চারটার দিকে নির্বাচনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, শান্তিপূর্ণভাবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সন্দ্বীপ উপজেলায় পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আমাদের ৮৬টি কেন্দ্রতে এক মুহূর্তের জন্য ভোট বন্ধ করতে হয়নি।

এই উপজেলায় ১৫টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা মধ্যে মোট ভোটার হলো মোট ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন ভোটার। এর মধ্যে ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন মহিলা।

চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে নির্বাচন হলেও মূল লড়াই হয় আওয়ামী লীগের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন এবং স্বতন্ত্র চেয়ারম্যানপ্রার্থী উত্তর জেলা আওয়ামী লীগের বহিস্কৃত সহসভাপতি ও সাবেক পৌর প্রশাসক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের মধ্যে।

এর আগে জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাহমুদ (মশাল) ও উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর রহমান বেলাল (দোয়াত কলম) আনারস প্রতীককের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বাড়তি নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছেন। দিনভর কঠোর অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার শাহজাহান বি.এ এর মৃত্যুতে পদটি শূন্য হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর