chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নেপালে বিধ্বস্ত প্লেনের ২১ যাত্রীর মরদেহ উদ্ধার, নিখোঁজ ১

ডেস্ক নিউজ: নেপালে বিধ্বস্ত প্লেনটিতে ২২ জন যাত্রীর ছিলেন। তাদের মধ্যে ২১ জনের মরদেহ উদ্ধার হয়েছে। একজনকে এখনো খুঁজে পাওয়া যায়নি। এখনো উদ্ধার কাজ চালাচ্ছে দেশটির সেনা ও নৌবাহিনীর বিশেষ  টিম।

সোমবার (৩০ মে) দেশটির উত্তরাঞ্চলের মুসতাং জেলার দুর্ঘটনাস্থল থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। আকারে ছোট প্লেনটি ২২ জন যাত্রী বহন করছিলো। নিখোঁজ আরেক যাত্রীকে খুঁজতে অনুসন্ধান অব্যাহত রেখেছেন উদ্ধারকারীরা।

নেপালের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের মুখপাত্র দেও চন্দ্র লাল কর্ণ বলেন, ধ্বংসাবশেষ থেকে ২০ টি মরদেহ উদ্ধার করা হয়েছে। সেখানে আরেকটি মরদেহের সন্ধান পাওয়া গেছে। সেটি উদ্ধারের চেষ্টা চলছে। তিনি বলেন, সর্বশেষ নিখোঁজ ব্যক্তিকেও উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

এর আগে, গত রোববার সকালের দিকে পর্যটন শহর পোখারা থেকে আরেক পর্যটন শহর ও তীর্থস্থান জমসনে যাচ্ছিল তারা এয়ারের ৯৯-এনএইটি প্লেনটি। যাত্রা পথ ছিলো কেবল মাত্র ২০ মিনিটের। তবে অবতরণের মাত্র পাঁচ মিনিট আগে প্লেনটি নিয়ন্ত্রণকক্ষ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

বিধ্বস্ত প্লেনটিতে যাত্রীদের মধ্যে চারজন ভারতীয়, দুজন জার্মান ও ১৬ জন নেপালের নাগরিক ছিলেন। প্রতিকূল আবহাওয়া ও পর্বতভূমি হওয়ায় উদ্ধার কাজ ব্যহত হয়েছে।

মআ/চখ

এই বিভাগের আরও খবর