chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ড থেকে মাদকদ্রব্য উদ্ধার করেছে র‌্যাব

সীতাকুণ্ডের মাদামবিবির হাট এলাকায় একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ৩২৮ বোতল ফেনসিডিল এবং ১২ কেজি গাঁজা উদ্ধার করেছে র‌্যাব-৭। এ সময় প্রাইভেটকার চালকসহ তিন জনকে  গ্রেফতার করা হয়।

রবিবার (৪ মে) গোপন সংবাদের ভিত্তিতে এসব মাদকদ্রব্য উদ্ধার করে র‌্যাব-৭।

গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে যে, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম হতে কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে। খবর পেয়ে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন মাদামবিবির হাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে।

চেকপোস্টের দিকে আসা কুমিল্লা হতে চট্টগ্রামগামী একটি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দিলে প্রাইভেটকারটি চেকপোস্টের নিকটবর্তী এসে থেমে যায়। এ সময় প্রাইভেটকার হতে বের হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে মোঃ আবুল কালাম (২৫), ইদ্রিস মিয়া (৩৫) ও মোঃ সুজন(২০) কে আটক করা হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও শনাক্ত মতে প্রাইভেটকারের পিছনে বনেট  তল্লাশী করে লুকানো অবস্থায় ৩২৮ বোতল ফেনসিডিল এবং ১২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কুমিল্লা সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পন্য পরিবহনের আড়ালে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য  ০৪ লক্ষ ৪৮ হাজার টাকা এবং জব্দকৃত প্রাইভেটকারের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সীতাকুণ্ড থানায় হস্তান্তরের ব্যবস্থা করা হয়।