chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ধোনির বাদ পড়ার কারণ বললেন এমএসকে প্রসাদ

করোনা ভাইরাসে ( কোভিড-১৯) অনিশ্চিত হয়ে পড়েছে ভারতের বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ার।২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে শেষ ম্যাচ খেলেছিলেন ধোনি। এরপর থেকেই ক্রিকেটের বাইরে তিনি।

ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেও বছর পেরিয়ে যাওয়ার পরও দলে ফেরা হয়নি ধোনির। কিন্তু, ধোনির মতো বিশ্বমানের তারকা কীভাবে বাদ পড়লেন? এতদিন পরে সেই প্রশ্নের উত্তর দিলেন সেসময়ের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

এমএসকে প্রসাদ বলেন, ”আমি নিজেও ধোনির প্রত্যাবর্তনের অপেক্ষায় ছিলাম। তার মূলত দুটি কারণ। প্রথমত আমিও ফের ধোনির সেরা সময়ের ঝলক দেখতে চেয়েছিলাম। দ্বিতীয়ত, আমি চাইছিলাম ধোনি অন্তত কিছুদিনের জন্য লোকেশ রাহুলকে পরামর্শ দিক কিপিং নিয়ে।”

ধোনির বাদ যাওয়া প্রসঙ্গে প্রসাদ বলেন, “আমি একটা জিনিস স্পষ্ট করে দিতে চাই, মাহির সঙ্গে এ বিষয়ে আমরা আলোচনা করেছি। প্রথমে ও নিজেই খেলতে চায়নি কিছুদিনের জন্য। তো আমরা এগিয়ে এলাম। ঋষভ পন্থকে সুযোগ দিলাম। তখন থেকে ওকেই সুযোগ দেওয়া হচ্ছে।”

প্রসাদের কথায় স্পষ্ট, ভবিষ্যতের কথা ভেবে পন্থকে সুযোগ দিতে গিয়েই ধোনিকে আড়াল করে দেওয়া হয়েছে। প্রাক্তন নির্বাচক প্রধান মনে করছেন, লোকেশ রাহুল এখন দুর্দান্ত পারফর্ম করছেন। আর আইপিএল বাতিল হয়ে যাওয়ায় ধোনির পুরনো ফর্মও আর দেখা যায়নি। এই পরিস্থিতিতে মাহির পক্ষে কামব্যাক করা কঠিন।

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী আগেই জানিয়ে দিয়েছিলেন, এবারের আইপিএল প্রচন্ড গুরুত্বপূর্ণ হতে চলেছে ধোনির কাছে। এটাও বলা হচ্ছিল, ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপের টিমে থাকবেন কি না, সেটা ঠিক হবে আইপিএল দেখার পরই। কিন্তু আইপিএল কার্যত বাতিল হওয়ার পরই প্রশ্নটা আবারও উঠছে-তাহলে ধোনির কী হবে?

সুনীল গাভাসকর, কপিল দেবের মতো প্রাক্তনদের মতে, এতদিন পর যদি ফিরেও আসে, তাহলেও কাজটা ধোনির পক্ষে সহজ হবে না। প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও সেকথাই বলছেন। তাঁর কথায় লোকেশ রাহুল এখন যে ফর্মে খেলছেন, তাতে ধোনির পক্ষে ফিরে আসাটা আর সহজ হবে না।