chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ফের সংক্রমণের হার ১ শতাংশের নিচে

চট্টলার ডেস্ক: চট্টগ্রামে দ্বিতীয় দিনের মতো করোনা সংক্রমণের হার ১ শতাংশের নিচে। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ জন করোনায় সংক্রমিত হয়েছে। আক্রান্তের বিবেচনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ। তবে কারো মৃত্যুর খবর পাওয় যায়নি।

শনিবার ( ৫ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনা প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তথ্য মতে, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১২ টি ল্যাবে ১ হাজার ৪৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তের মধ্যে ৯ জন মহানগরে ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

জানতে চাইলে  ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, দিন দিন সংক্রমণের মাত্রা কমে আসছে। তবে এটি বিবেচনা না করে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর সঙ্গে করোনা ভ্যাকসিন গ্রহণ করতে হবে।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত বন্দরনগরীতে প্রথম কারো মৃত্যু হয়।এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৫৩২ জন।

এর মধ্যে মহানগর এলাকায় সর্বাধিক ৯২ হাজার ২২ জনের শরীরে করোনা ধরা পড়ে। এছাড়া বিভিন্ন উপজেলায় ৩৪ হাজার ৫১০ জন করোনা আক্রান্ত হন।

এছাড়া মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৬২ জনের মধ্যে ৭৩৪ জন মহানগর এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯ জন। এর মধ্যে মহানগরে ৭ ও  বিভিন্ন উপজেলায় ২ জন রোগী ছিল।আক্রান্তের বিবেচনায় সংক্রমেণের হার ছিল শূন্য দশমিক ৫৬ শতাংশ।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর