chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টাইগারদের নতুন পেস বোলিং কোচ ডোনাল্ড

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক কিংবদন্তি পেসার অ্যালান ডোনাল্ডকে।

আজ শুক্রবার (৪ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

ডোনাল্ডের সঙ্গে আপাতত চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বিসিবি। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকেই ডোনাল্ড নিজের দায়িত্ব গ্রহণ করবেন।

ওটিস গিবসন বিদায় নেওয়ার পর থেকে টাইগারদের পেস বোলিং কোচের পদটি ফাঁকা ছিল। শোনা গিয়েছিল এই পদে দেখা যেতে পারে অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেইটকে। কিন্তু গত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করা অবস্থায় তাকে নিয়োগ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর আরও কয়েকজনের নাম শোনা গেলেও এবার দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে এক প্রোটিয়াকেই নিয়োগ দিল বিসিবি।

এই সাবেক প্রোটিয়া পেসার ২০১১ সালে গ্যারি কার্স্টেনের সঙ্গে দ. আফ্রিকার জাতীয় দলেও বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে শ্রীলঙ্কা ও আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচিং স্টাফদের সঙ্গে ছিলেন ডোনাল্ড।

সিশা/চখ