chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে আক্রান্ত ২৯ জন

চট্টলার ডেস্ক: চট্টগ্রাম জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের বিবেচনায় সংক্রমণের হার ১ দশমিক ৮২ শতাংশ। এদিন কারো মৃত্যুর খবর পাওয় যায়নি।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনা প্রতিবেদনের এ  তথ্য নিশ্চিত করে। তথ্য মতে, এদিন  অ্যান্টিজেন টেস্টসহ সরকারি- বেসরকারি ১২টি ল্যাবে ১ হাজার ৫৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।

নতুন আক্রান্তদের মধ্যে ১৯ জন মহানগর এলাকার ও ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

জানতে চাইলে  ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, করোনা থেকে সুরক্ষার জন্য সরকার নাগরিকদের করোনা ভ্যাকসিন প্রয়োগের ওপর জোর দিয়েছে। ভ্যাকসিনের সঙ্গে সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণ শূন্যে নেমে আসবে।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হন। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কারো মৃত্যু হয়।  এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৪০০ জন।

এর মধ্যে মহানগর এলাকায় ৯১ হাজার ৯২৩ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৪৭৭ জন। এছাড়া মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৬২ জনের মধ্যে ৭৩৪ জন মহানগর এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৪ জন। এর মধ্যে মহানগরে ১২ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন ২ জন। আক্রান্তের বিবেচনায় সংক্রমেণের হার ছিল  দশমিক ৮৯ শতাংশ।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর