chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় মৃত্যু বেড়ে ৯-শনাক্ত ৮৬৪

জাতীয় ডেস্ক : দেশে করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। তবে কমেছে শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন নয় জন। আগের দিন এই সংখ্যা ছিল আট।

এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মোট মৃত্যু হলো ২৯ হাজার ৩৩ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

তাছাড়া আগের দিন ৭৫৯ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘন্টায় তা বেড়ে শনাক্ত সংখ্যা ৮৬৪। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৪ দশমিক ০১ শতাংশ। আগের দিন হার ছিল ৪ দশমিক ১৫ শতাংশ।

আজ রবিবার (২৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৫০৮টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। আগের নমুনাসহ এদিন মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৫৪৩টি। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার ৭৩৪টি।

এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৯ লাখ ৪৯ হাজার ৬০৮টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৪৪ লাখ ২৭ হাজার ১২৬টি।

তাছাড়া নতুন করে সারাদেশে মৃত্যুবরণ করা ৯ জনের মধ্যে ঢাকা বিভাগের পাঁচ জন, রাজশাহীর তিন জন এবং খুলনার এক জন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর