chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তবে কি আসলেই পালালেন জেলেনস্কি?

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনের রাজধানী কিয়েভ ছেড়ে পালালেন ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার যোগাযোগমাধ্যম টেলিগ্রামে নিজের চ্যানেলে এক বার্তায় এমনটাই দাবি করেছেন রাশিয়ার আইনসভা স্টেট দুমার স্পিকার ভিয়াচেসলাভ ভলোদিন।

তিনি বলেন, ‘জেলেনস্কি তাড়াহুড়া করেই কিয়েভ ছেড়েছেন। গতকাল রাতে তিনি ইউক্রেনের রাজধানীতে ছিলেন না। সঙ্গীসাথীসহ তিনি লিভোভ শহরে পালিছেনে, যেখানে তিনি ও তার সহযোগীরা বসবাসের বন্দোবস্ত করেছেন।’

ভোলোদিন আরো দাবি করেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে কিয়েভ থেকে জেলেনস্কির ভিডিওগুলো আগেই রেকর্ড করে রাখা হয়েছিলো। ইউক্রেনের আইনসভার সদস্যদের থেকেই এই তথ্য পেয়েছেন তিনি’।

অন্যদিকে, রাশিয়ার প্রবল হামলার মুখে ইউক্রেনের প্রেসিডেন্ট তার সেনাদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন বলে গুঞ্জন ওঠার পর ফের নতুন একটি ভিডিওবার্তা দিয়েছেন ভলোদিমির জেলেনস্কি। নিজের ধারণ করা এই ভিডিওতে তিনি ইউক্রেনের সেনাদের আত্মসমর্পণের নির্দেশের বিষয়টি অস্বীকার করেছেন।

ভিডিওতে তিনি বলেন, ‘অনলাইনে অনেক ভুয়া তথ্য ছড়িয়েছে। আমি সেনাবাহিনীকে অস্ত্র সমর্পণের নির্দেশ দিয়েছি ও নিরাপদ আশ্রয় নিয়েছি এমন তথ্যও পাওয়া যাচ্ছে। কিন্তু আমি এখানেই আছি। আমরা অস্ত্র ছাড়ব না এবং দেশ রক্ষা করব।’

সিশা/চখ

এই বিভাগের আরও খবর