chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নতুন সময় সূচিত চট্টগ্রাম ছেড়েছে বিজয় এক্সপ্রেস

নিজস্ব প্রতিবেদক: পুরনো কোচ পাল্টে সম্পূর্ণ সাদা কোচে নতুন সময় সূচিতে চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেন চট্টগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে গেছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) কাল ৯ টায় রেলপত্র মন্ত্রণালয় সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্বোধন করেন।

রেলওয়ের পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে, নতুন সময় অনুযায়ী বিজয় এক্সপ্রেস ট্রেন সকাল ৯ টায় ছেড়ে যাবে। ওই ট্রেন বিকেল ৫ টা ৩৫ মিনিটে ময়মনসিংহে পৌঁছানোর কথা রয়েছে। ১৪ টি বগি নিয়ে চলা এই ট্রেনে দিনের বেলায় এসি-নন এসিতে ৬৪৭ জন যাত্রী চলাচল করতে পারবে। এর মধ্যে পাঁচটি এসি ও বাকিগুলো নন-এসিতে চলাচল করবে।

অপরদিকে ময়মনসিংহ রেলস্টেশন থেকে রাত ৮ টায় ৬৩২ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে। এর আগে ট্রেননি সকাল ৭ টা ২০ মিনিটে চট্টগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে যেতো।

এছাড়া নতুন সূচিতে চলাচল করছে চট্টগ্রাম-সিলেট রুটের পাহাড়িকা এক্সপ্রেস। সকাল  ৭টা ২০ মিনিটে চট্টগ্রাম ছেড়ে যাওয়া ট্রেনটি সিলেট পৌঁছাবে বিকেল ৪টা ৩০ মিনিটে। এর আগে ট্রেনটি সকাল ৯টায় ছেড়ে যেতো।

চট্টগ্রাম রেলস্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী নতুন সময়সূচির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগের পুরনো বগি বাদ দিয়ে চট্টগ্রাম-ঢাকা রুটের চলাচলকারী বিলাসবহুল  সুবর্ণ এক্সপ্রেসের অবমুক্ত সাদ এয়ারব্রেক বগিতে বিজয় এক্সপ্রেস চলাচল করছে।

সময়সূচি পরিবর্তনের বিষয়ে এ কর্মকর্তা বলেন, সিলেট অনেক দূরের পথ হওয়ায় যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে নতুন সময়সূচি ঠিক করা হয়েছে। আমরা চেয়েছি মানুষ যেন নিরাপদ ও আনন্দে গন্তব্য পৌঁছে যেতে পারে।

সূচি অনুযায়ী ট্রেন উদ্বোধনের সময় রেলওয়ের পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেনসহ উচ্চ পর্দস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আনকে/নচ

এই বিভাগের আরও খবর